রেজি তথ্য

আজ: রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুতি সভায় মাহবুবের রহমান শামীম

ডেক্স নিউজ
# কালুরঘাট বেতার কেন্দ্রে ২৭ মার্চের কর্মসূচি সফল করুন
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, ১৯৭১ সালের ২৬ মার্চ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিকামী জনগণকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য আহ্বান জানিয়েছিলেন। সেই কারণে ২৬ মার্চ ১৯৭১ এবং ঐতিহাসিক কালুরঘাট বেতার কেন্দ্রকে স্মরণীয় করে রাখার জন্য আগামী ২৭ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রে বিএনপির স্বাধীনতা সূবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটি ‘শ্রদ্ধা জ্ঞাপন’ কর্মসূচি পালন করার সিদ্ধান্ত নিয়েছে। এই কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত থাকবেন। তাই এই কর্মসূচিকে চির স্বরণীয় করে সফল করার জন্য নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহবান জানান।

আজ বুধবার (২৩ মার্চ) শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর কালুরঘাট বেতার কেন্দ্রের স্বাধীনতা ঘোষণার ঐতিহাসিক স্থানে আগামী ২৭ মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে শ্রদ্ধা নিবেদন কর্মসূচি সফল করার লক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান ।
প্রধান বক্তার বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী বলেন, শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা একটি স্বাধীন দেশ পেয়েছিলাম ৷ দেশের মানুষ তাদের অধিকার ফিরে পেয়েছেন। কিন্তু সেই গণতন্ত্র ও অধিকার আজ ভূলুণ্ঠিত৷ স্বাধীনতার ঘোষকের স্ত্রী, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ চিকিৎসা পাচ্ছে না। দেশে আজ ভোটাধিকার, গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা বলতে কিছুই নেই। বিএনপি দীর্ঘকাল ধরে গণতন্ত্রের আন্দোলন করছে৷ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলন করতে গিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হয়েছে হাজার হাজার নেতাকর্মী। এই পরিস্থিতি থেকে দেশ ও জনগণকে মুক্ত করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নাই। তাই জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে হারানো গণতন্ত্র ফিরিয়ে আনা হবে৷
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, আগামী ২৭ মার্চ আমাদের নেতা স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মৃতি বিজড়িত কালুরঘাট বেতারকেন্দ্রে শ্রদ্ধা নিবেদন ্অনুষ্ঠানে সকলকে ঈমানী দায়িত্ব মনে করে আসতে হবে। এই অনুষ্ঠান আমাদের নেতার স্মৃতি প্রতি শ্রদ্ধা জানিয়ে করা হচ্ছে, তাই সকলকে সেইভাবে প্রস্তুতি নিয়ে আসার আহবান জানান তিনি।
প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সদস্য এডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসিন চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি এম. এ হাশেম রাজু,  দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির  সদস্য এস.এম মামুন মিয়া, জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, এডভোকেট মোঃ কাসেম চৌধুরী, হুমায়ন কবির আনসার, খোরশেদুল আলম, বোয়ালখালী উপজেলা বিএনপি’র আহবায়ক হাজী ইছহাক চৌধুরী, সদস্য সচিব হামিদুল হক মান্নান, বাঁশখালী উপজেলা বিএনপি’র আহবায়ক মোহাম্মদ লোকমান, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোঃ শাহজাহান, বাঁশখালী পৌরসভা বিএনপি’র আহবায়ক রাসেল ইকবাল মিয়া, সিনিয়র যুগ্ন আহবায়ক এডভোকেট নাছির উদ্দীন, আবুল কালাম আবু চেয়ারম্যান, কর্ণফুলী উপজেলা বিএনপি’র সদস্য সচিব হাজী মো. ওসমান, চন্দনাইশ উপজেলা বিএনপি’র সদস্য সচিব আ.ক.ম মোজ্জাম্মেল হক, চন্দনাইশ পৌরসভা বিএনপি’র আহবায়ক মাহমুদুর রহমান মাদু, পটিয়া সদস্য সচিব গাজী আবু তাহের, উত্তর সাতকানিয়া বিএনপি নেতা শফিকুল ইসলাম রাহী, জেলা বিএনপি’র সাবেক প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সহ-ক্রীড়া সম্পাদক শওকত ওসমান, ফজলুল কাদের, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মোঃ শহীদুল আলম শহীদ, ওলামা দলের আহবায়ক মৌওলানা ফোরকান, মাহফুজুর রহমান আনিসসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০