রেজি তথ্য

আজ: সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্রে বিএনপির শ্রদ্ধা নিবেদন ঠেকাতে একই স্থানে আ.লীগের পাল্টা কর্মসূচি

রিয়াজুর রহমান রিয়াজ:

স্বাধীনতা ঘোষণার প্রচারকেন্দ্র চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্রের সামনে বিএনপি কর্মসূচি ঘোষণার পর একইসময়ে আওয়ামী লীগও পাল্টা সমাবেশ ডেকেছে। এ নিয়ে সংঘাতের আশংকায় আইনশৃঙ্খলার অবনতি ঠেকাতে প্রস্তুত রয়েছে নগর পুলিশ।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সদস্য সচিব মাহবুবের রহমান শামীম বলেন, আমরা রোববার দুপুর দুইটায় কালুরঘাট বেতারকেন্দ্রে শ্রদ্ধা নিবেদনের জন্য যাব। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমীর ও স্হায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত থাকবেন।

একই স্থানে আওয়ামী লীগও সমাবেশ ডেকেছে— এ বিষয়ে জানতে চাইলে বিএনপির এ নেতা বলেন, কে কী করল, তাতে আসে যায় না। আমরা আমাদের কর্মসূচী পালন করব। দলের মহাসচিব আসবেন কালুরঘাটে। সেখানে নেতাকর্মীরা জড়ো হবেন, এটাই স্বাভাবিক।

বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েকদিন আগেই কালুরঘাট বেতারকেন্দ্রের সামনে ২৭ মার্চ সমাবেশ করার জন্য বিএনপির পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাছে আবেদন করা হয়। পুলিশের অনুমতি না পেয়ে তারা সমাবেশ থেকে সরে এসে শুধু শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি ঘোষণা করে।

এ নিয়ে শুক্রবার দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর উপস্থিতিতে চট্টগ্রাম নগরের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে প্রস্তুতি সভাও করেছে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

এদিকে কালুরঘাট বেতারকেন্দ্র সংলগ্ন স্বাধীনতা পার্কের সামনে রোববার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত গণজমায়েত ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

আওয়ামীলীগ নেতারা বলছেন, বিএনপি ইতিহাস বিকৃত করার জন্য ২৭ তারিখের কর্মসূচি দিয়েছে। তাই তার প্রতিবাদে সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন বাবুল বলেন, রোববার সকাল ১০টা থেকে আমরা কালুরঘাট বেতারকেন্দ্রের পাশে স্বাধীনতা পার্কের সামনে সমাবেশ করব। বিকেল পর্যন্ত সেখানে থাকব। বিএনপি হঠাৎ করে যে কর্মসূচি দিয়েছে তাতে তাদের খারাপ উদ্দেশ্য আছে বলে মনে হচ্ছে। এর প্রতিবাদে আমরা সমাবেশের ডাক দিয়েছি।
পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে জানতে চাইলে নগর পুলিশের অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (উত্তর) আরাফাতুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আমাদের কাজ হচ্ছে আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয় সে বিষয়টি দেখা। আমরা আইনশৃঙ্খলার বিষয়টি দেখব। আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ যা যা প্রস্তুতি নেওয়া দরকার সবই নিচ্ছি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১