রেজি তথ্য

আজ: শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মহান স্বাধীনতা দিবসে মহানগর সেচ্ছাসেবক দলের বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ

ডেক্স নিউজ
চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, ১৯৭১ সালে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে দেয়া শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ঘোষণার মাধ্যমে এ দেশের দিশেহারা মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। শুধু ঘোষণা দিয়েই তিনি ক্ষান্ত হলেন না, তিনি যুদ্ধে অবতীর্ণ হলেন, ফোর্স সংগঠিত করলেন, যুদ্ধাস্ত্র ও রণসম্ভার সংগ্রহ করলেন এবং প্রচন্ড সাহসিকতায় যুদ্ধ পরিচালনা করলেন। দেশকে স্বাধীন করতে এক বড় ভূমিকা রাখলেন। স্বাধীনতা সংগ্রামে তাঁর সাহসী ভূমিকা এবং অসামান্য অবদানের কারণে তিনি বীর উত্তম খেতাবে ভূষিত হন। বাংলাদেশের জন্ম , বিকাশ এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব ও স্বনির্ভরতা অর্জন এবং গণতন্ত্র প্রতিষ্ঠার প্রতিটি ধাপের সাথে জড়িয়ে আছে তাঁর নাম। স্বাধীনতা সংগ্রামের অন্যতম মূলমন্ত্র ছিল বৈষম্যহীন ন্যায় বিচারভিত্তিক সমাজ ব্যবস্থা গড়া। কিন্তু স্বাধীনতার পঞ্চাশ বছর পরেও কাংখিত স্বাধীনতার সুফল জনগণ ভোগ করতে পারছেনা। গনতন্ত্র, জনগণের ভোটাধিকার, মৌলিক অধিকার হরণ করে বাংলাদেশকে একটি কতৃত্ববাদী রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। জনগণের অধিকার প্রতিষ্ঠায় আমরা রাজপথে আন্দোলন, সংগ্রাম চালিয়ে যাচ্ছি। যে চেতনা ও দেশপ্রেম নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশকে স্বাধীন করেছিলেন, নেতাকর্মীদেরও সেই চেতনা বুকে ধারণ করে আওয়ামী লীগের অন্যায়, দুর্নীতি ও দুঃশাসন থেকে বাংলাদেশকে মুক্ত করে, জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
আজ ২৬ মার্চ স্বাধীনতা দিবসে সকাল ১১টায় চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে মহান স্বাধীনতার ঘোষক, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’র স্মৃতি বিজড়িত ষোলশহর ২নং গেইট জাতীয় বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ এর মাধ্যমে শ্রদ্ধা নিবেদনকালে এক সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু বলেন, স্বাধীন দেশের একটি ভৌগোলিক মানচিত্র পেয়েছি ঠিকই, কিন্তু জনগণ আজও পরাধীন। গণতন্ত্র আজ নির্বাসিত। মানবাধিকার ভূলুণ্ঠিত। মানুষের বাকস্বাধীনতা নেই। মৌলিক অধিকার নেই। জীবনের নিরাপত্তা নেই। শুধু তাই নয়,এই সরকার গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থাকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে। জনগণের ভোটাধিকার হরণ করে নিয়েছে। কথা বলেই মামলা হয়। আন্দোলন করলেই মামলা হয়। আইনের শাসন নেই। মানুষের মধ্যে কোনো স্বাধীনতা নেই। অর্থনীতি ভঙ্গুর, ব্যাংক লুটেপুটে খেয়ে ফেলা হয়েছে। সর্বস্তরে দুর্নীতির দুষ্টচক্র রাষ্ট্রযন্ত্রের প্রতিটি খাতকে করেছে  প্রকৃতই পঙ্গু। তাই স্বাধীনতা দিবসের এই দিনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিস্ট, লুটতরাজ সরকারের হাত থেকে দেশ ও জনগণকে মুক্ত করার দীপ্ত শপথ নিতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে এবং দেশনায়ক তারেক রহমান’র নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যেতে হবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের  সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু , সহ-সভাপতি আসাদুজ্জামান দিদার, শহীদুল্লাহ বাহার, এড. সাইদুল ইসলাম, হারুন আল রশিদ, সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, গিয়াস উদ্দিন সেলিম, এম. আবু বক্কর রাজু, গোলাম সরোয়ার, সহ-সাধারণ সম্পাদক আব্দুল হাই, দিদার হোসেন, জাকির হোসেন, মাহাবুব খালেদ, সহ-সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রুবেল, সম্পাদক মন্ডলীর সদস্য মোহাম্মদ এসকান্দর, কামরুল হাসান, জাহাঙ্গীর হোসাইন, রাশেদ পাটোয়ারী, মো: পারভেজ, সাজ্জাদ হোসেন খান, বায়েজীদ থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আলতাফ হোসেন, পাঁচলাইশ থানা আহবায়ক শফিউল আলম শফি, খুলশী থানা আহবায়ক মো: রায়হান আলম, চান্দগাঁও থানা আহবায়ক সাজিদ হাসান রনি, কোতোয়ালী থানা আহবায়ক এন মোহাম্মদ রিমন, চকবাজার থানা আহবায়ক রিদওয়ানুল হক, ডবলমুরিং থানা আহবায়ক আকতার হোসেন বাবলু, কোতোয়ালী থানা সদস্য সচিব আব্দুল আল হাসান সোনামানিক, চান্দগাঁও থানা সদস্য সচিব মো: শহীদুজ্জামান, পাঁচলাইশ থানা সদস্য সচিব মহিউদ্দিন রুবেল, বায়েজীদ থানা সদস্য সচিব কাজী মহিউদ্দিন, ডবলমুরিং থানা সদস্য সচিব নোমান সিকদার সোহাগ, চকবাজার থানা সদস্য সচিব শহীদুল ইসলাম, থানা যুগ্ম আহবায়ক জহুরুল ইসলাম জহির,জাহাঙ্গীর আলম, মো: পারভেজ, আবু সালেহ আবিদ, কামাল হোসেন খোকন, আনিসুর রহমান আনিস, ইসহাক জয়,নবী হোসেন, মো: রাইসুল ইসলাম অভি,হাসানুর রশিদ হাসান, ফরহাদ আজাদ, আলী আকবর মোল্লা, মো: শাহআলম, মো: ফিরোজ, সাইফুল ইসলাম, মো: ফিরোজ, মো: সেলিম, মো: ইমন প্রমুখ।
ক্যাপশন: ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের শ্রদ্ধা নিবেদন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১