রেজি তথ্য

আজ: সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মাদক ও কিশোরগ্যাং কালচার রোধে খেলাধুলার ভূমিকা অনস্বীকার্য -ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ

কর্ণফুলী প্রতিনিধি :

চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ বলেছেন, সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই । তরুণ প্রজন্মকে মাদক, কিশোরগ্যাং কালচার এবং ভয়াবহ ইন্টারনেট আসক্তি থেকে বের করে আনতে খেলাধুলার ভূমিকা অপরিসীম। তরুণ এবং যুব সমাজকে খেলাধুলার জন্য মাঠে ফিরিয়ে আনতে পারলেই একমাত্র সমাজ এবং ব্যক্তি অবক্ষয়ের মুক্তি হতে পারে।

ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ আরো বলেন, বর্তমান প্রজন্মের একটি অংশ অত্যন্ত বেপরোয়া। তাদের শৃঙ্খলায় আনতে জোরালো ভূমিকা রাখতে পারে ক্রীড়া।
তিনি বলেন, খেলাধুলার মধ্যে নেতৃত্ব ও অনুগত্যের শিক্ষা রয়েছে। প্রত্যেক খেলায় একজন অধিনায়কের নেতৃত্ব থেকে বাকীরা সমানে খেলে যায়। যেখানে রয়েছে সম্মান, পারস্পরিক শ্রদ্ধাবোধ এবং ইস্পাতদৃঢ় ঐক্যতা। তরুণরা খেলার মাঠ থেকে মেই শিক্ষা নিয়ে ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে ভূমিকা রাখতে পারবে।
গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে কর্ণফুলী উপজেলার খোয়াজনগরে মহান স্বাধীনতা দিবস ও মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে হাজী ইসমাইল পাটোয়ারী স্মৃতি সংসদের উদ্যোগে আয়োজিত দিবা-রাত্রি ফুটবল টুর্ণামেন্ট -২০২১ এর ফাইনাল খেলায় তরুণ প্রজন্মের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

এসময় স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর আলম পাটোয়ারীর সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগ নেতা সাইদুল ইসলাম টুটুলের সঞ্চালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ওশান (বিডি) গ্রুপের চেয়ারম্যান মহব্বত আলী চৌধুরী।
আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নুরুল আলম মেম্বার, কামাল উদ্দিন আহমেদ, আবদুল নুর, হারুনুর রশিদ পাটোয়ারি, ইরফান মাসুদ, মামুন রশীদ,জালাল উদ্দিন বাপ্পি,সাহাব উদ্দিন সিহাব, আরিফ,
রাভেল, রিপন,পাপ্পু,সাব্বির প্রমূখ।

টুর্ণামেন্টের ফাইনাল খেলা শুরু হওয়ার আগে উপজেলার কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এতে অংশ নেন উপজেলার হাজী আলীম উদ্দিন স্কুল এণ্ড কলেজ, চরলক্ষ্যা ইউনিয়ন হাই স্কুল ও খোয়াজনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী।

ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ পাটোয়ারীর পরিচালনায় ফাইনাল ম্যাচে পশ্চিম চরলক্ষ্যা টিমকে ২-০ গোলে হারিয়ে বিজয় লাভ করে গাউছিয়া দাখিল মাদ্রাসা একাদশ। টুর্ণামেন্টের ফাইনালে জয়ী এবং রানার্সআপ দলকে বিজয়ী ট্রফির পাশাপাশি নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়াও ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন লিটন।
টুর্ণামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল ফোর এইচ গ্রুপ এবং ওশান (বিডি) গ্রুপ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১