রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বাংলাদেশও যেকোনো সময় শ্রীলঙ্কার পরিনতি হতে পারে-ডাঃ শাহাদাত

ডেক্স নিউজ

বায়েজিদে মহিলা দলের উদ্যোগে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি চরম পর্যায়ে। চারিদিকে মানুষের হাহাকার। টিসিবি গাড়ির পিছনে ছুটছে উচ্চ ও মধ্যবিত্ত পরিবারের মানুষ। দেশের বর্তমান নাজুক পরিস্থিতি আগে কখনো ঘটেনি। মানুষের প্রশ্ন বাংলাদেশ কি দ্রুত শ্রীলঙ্কার পরিণতির দিকে যাচ্ছে। দুর্নীতির কারণে আজ দেশের বেহাল অবস্থা। মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হয়েছে। হাজার হাজার কোটি টাকা সরকারের দুর্নীতিবাজরা বিদেশে পাচার করেছে। বাংলাদেশের অর্থনীতি একসময় ২২ পরিবারের হাতে ছিল বর্তমানে এখন এটা ১০ পরিবারের হাতে চলে গেছে।তিনি ৭ এপ্রিল, বৃহস্পতিবার, বিকালে নগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদিকা রাবেয়া বেগম রাবুর সৌজন্যে সুবিধাবঞ্চিত দরিদ্র মহিলাদের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ডা.শাহাদাত হোসেন আরো বলেন, এই সরকার একটি লুটপাটের সরকার। ক্ষমতায় আসার পর থেকে মেগা প্রকল্পের নামে জনগণের সম্পদ লুট করে দুর্নীতি করে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। যার প্রেক্ষিতে গ্যাসের দাম, পানির দাম বৃদ্ধি সহ দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি দেশের অবস্থা নাজুক। আপনারা যদি ব্যর্থ হন তাহলে দয়া করে পদত্যাগ করুন। দেশকে শ্রীলঙ্কার পরিণতির দিকে নিয়ে যাবেন না। দেশের জনগণ এখন চায় আওয়ামী লীগ সরকার দ্রুত পদত্যাগ করুক। আমাদের
অধিকার আমরা আদায় করব। আমাদের ভোটের অধিকার, ভাতের অধিকার আদায়ে রাজপথে নামতে হবে। প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি’র সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ছিল কিন্তু রমজান আসার পর পরেই সবকিছুই এখন আকাশচুম্বী। পানি, গ্যাসেরর মূল্য বৃদ্ধি ও টেক্স বাড়িয়ে একের পর এক করের বোঝা মানুষের উপর চাপিয়ে দিচ্ছে। সরকারের সিন্ডিকেট ব্যবসায়ী যারা আছে সম্মিলিতভাবে গরিব মেরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে মুনাফা ছিনিয়ে নিচ্ছে। এই মুনাফার একটি অংশ সরকারের উচ্চ পর্যায় পর্যন্ত যাচ্ছে।
আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে হবে।
নগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রাবেয়া বেগম বাবুর সভাপতিত্বে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি যুগ্ন আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, নগর মহিলা দলের সাবেক সভানেত্রী মনোয়ারা বেগম মনি, পাঁচলাইশ থানা বিএনপি’র সহ-সভাপতি মোহাম্মদ আলী, নগর যুবদলের যুগ্ম সম্পাদক মোহাম্মদ এরশাদ, নগর নগর স্বেচ্ছাসেবক দল যুগ্ন সম্পাদক আব্দুল মান্নান, বিএনপি নেতা ইমরান আলী, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল ইসলাম মজুমদার, মহিলা দল নেত্রী সেলিনা বেগম, শেলী বেগম,কাজল, রুবি আক্তার, নূর বেগম, বিবি হাওয়া, সায়মা বেগম, আনোয়ারা বেগম, লুৎফা বেগম প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১