রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আওয়ামীলীগের দুর্নীতির  কারনে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে- আজাদ

ডেক্স নিউজ

চট্টগ্রাম মহানগর তাতীদলের মতবিনিময় সভায়

জাতীয়তাবাদী তাঁতীদল কেন্দ্রীয় কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ বলেছেন, পবিত্র এই রমজান মাসে মানুষের নিত্য প্রয়োজনীয় চাল, ডাল, তেলসহ পানি, বিদ্যুৎ ও গ্যাসের মূল্য লাগামহীনভাবে বৃদ্ধি পেয়েছে। আওয়ামী লীগ আজকে বাংলাদেশকে এমন এক অবস্থানে নিয়ে গেছে যে মানুষ আর বাঁচার উপায় খুঁজে পাচ্ছে না। বেঁচে থাকার জন্য যে ন্যূনতম খাবার প্রয়োজন সেটাও কিনতে পারছে না। মানুষের  নিরাপত্তাও নেই। আওয়ামী লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে তারা মানুষের স্বপ্নকে ভেঙে চুরমার করে দিয়েছে। গণতন্ত্রের মোড়কে সেই একদলীয় শাসনব্যবস্থাই চালু করেছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির একমাত্র কারণ আওয়ামী লীগের মন্ত্রী ও নেতাদের দুর্নীতি। আওয়ামী সিন্ডিকেটের কারনে দেশ আজ দুর্ভিক্ষের কবলে। তিনি নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবি জানান।

তিনি শনিবার (৯ এপ্রিল) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর তাতীদলের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের টুঁটি চেপে ধরে জোর করে ক্ষমতায় বসে আছে। কেউ সরকারের সমালোচনা করলে তার বিরুদ্ধে মামলা হয়। এই সরকার একটি মামলাবাজ  সরকার। তারা গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে অন্যায়ভাবে গৃহবন্দী করে রেখেছে। এ মামলাবাজ সরকার যতক্ষণ না পর্যন্ত বিদায় না হবে, ততক্ষণ পর্যন্ত এদেশের মানুষ মানুষের জুলুম নির্যাতন শেষ হবে না। তাই বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে এই সরকারের পতন ঘটাতে হবে। এজন্য আন্দোলন প্রয়োজন। চট্টগ্রামে তাঁতীদলকে সুসংগঠিত করে ঐক্যবদ্ধভাবে আমাদের রাস্তায় নামতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে তাঁতীদল কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব মো. মুজিবুর রহমান বলেন, বর্তমান সরকার ২০১৪ ও ২০১৮ সালের মত আর একটি পাতানো নির্বাচনের নীলনকশা শুরু করেছে। কিন্তু দলীয় কোন সরকারের অধীনে বিএনপি আর কোন নির্বাচনে অংশ নিবে না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা হবে।

চট্টগ্রাম  মহানগর তাঁতী দলের আহ্বায়ক মনিরুজ্জামান টিটুর সভাপতিত্বে ও সদস্য সচিব মনিরুজ্জামান মুরাদের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন তাঁতীদল কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব হাজী মো. মুজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন তাঁতীদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক গোলাম মাওলা খান বাবলু ও মো. ছিদ্দিক মিয়া, মহানগর বিএনপি নেতা একেএম পেয়ারু, হাফেজ আহম্মেদ। বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর তাতীদলের যুগ্ম আহবায়ক মো. সেলিম হাফেজ, মো. আইয়ুব খান, আবুল কাশেম, আবদুল মান্নান, এ এম নাজিম উদ্দীন, মো. ইলিয়াছ খান, আবদুল হক স্বপন, আনোয়ার জাহাঙ্গীর, নেছার আহম্মেদ, জসিম উদ্দীন নাছির, মো. হারুন, একরাম হোসেন, আহবায়ক কমিটির সদস শাহ আলম, জাহেদ আনছারী, আবু ইমরান খোকা, শাখাওয়াত হোসেন পিয়া, জামাল উদ্দীন, মো. ইউসুফ মিয়া সহ থানা ও ওয়ার্ড় তাতীদল নেতৃবৃন্দ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১