রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ডিএমপি কমিশনার জঙ্গিরা তৎপর, পহেলা বৈশাখে রমনায় থাকবে বাড়তি নিরাপত্তা

ঢাকা ব্যুরো:

দেশে জঙ্গি তৎপরতা বেড়েছে এমন তথ্য পাওয়ার আসন্ন পহেলা বৈশাখে রমনার অনুষ্ঠান ঘিরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) প্রধান কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বাংলা নববর্ষ ১৪২৯ বরণ উপলক্ষে রমনা বটমূলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে এসে মঙ্গলবার (১২ এপ্রিল) ডিএমপি কমিশনার এসব তথ্য জানান।
বাড়তি নিরাপত্তার বিষয়ে ডিএমপি প্রধান বলেন, গত ২০০১ সালকে মাথায় রেখে বাড়তি নিরাপত্তা নেয়া হচ্ছে। সম্প্রতি কিছু বন্ধু রাষ্ট্র জঙ্গিদের ব্যাপারে গুরুত্বপূর্ণ বার্তা দিচ্ছে। উপমহাদেশে ভারত, পাকিস্তান ও বাংলাদেশে জঙ্গি তৎপরতা বাড়ছে বলে ধারণা করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও কিছু রেডিক্যালাইজড সংগঠনের তৎপরতা লক্ষ্য করছি। সে কারণেই আমাদের বাড়তি নিরাপত্তা। যদিও জঙ্গি হামলা কোনো আশঙ্কা নেই তবে কোন তথ্য উড়িয়ে দিচ্ছে না ডিএমপি।
তিনি আরো বলেন, কোনো হামলার আশঙ্কা আমরা করছি না। যেহেতু নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছি, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে কোনো কিছুই উড়িয়ে দিচ্ছি না। লোন উলফ যারা তারা একটা ছুরি বা ব্লেড নিয়েও হামলা করে, তাই এটাতো একেবারে উড়িয়ে দেয়া যায় না।
ডিএমপি কমিশনার বলেন, রমনার বটমূলে প্রবেশে তল্লাশি চৌকি থাকবে। তল্লাশি ছাড়া কাউকে ঢুকতে দেয়া হবে না। কোনো যানবাহন এই এলাকায় চলবে না। রমনা এলাকায় ডগ স্কোয়াড সুইপিং করেছে, সন্ধ্যায় করা হবে ও আগামীকালও করা হবে। পুরো চত্বর সিসিটিভির আওতায় থাকবে। নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলও থাকবে রমনার লেকে। এছাড়াও ইভ টিজিং রোধে সাদা পোশাকে পুলিশের উল্লেখযোগ্য সদস্য সাধারণ মানুষের সঙ্গে মিশে থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০