রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বান্দরবান সেনা জোনের উদ্যােগে রেইচা এলাকায় বিশুদ্ধ পানি সুপেয়

বাবুল খান, বান্দরবান :
বান্দরবান সেনা জোনের  উদ্যোগে খাবার পানি ও নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার্য পানি পেয়েছেন সদর ইউনিয়নের অন্তর্গত  রেইচা এলাকার জনসাধারণ।
বুধবার ( ১৪ এপ্রিল )বান্দরবান সেনা জোনের উদ্যোগে সেনাবাহিনীর একটি দল গ্রীষ্মকালীন পানিশূন্যতায় ভুক্তভোগী রেইচা এলাকার জনসাধারণের মধ্যে সুপেয় ও ব্যবহারের জন্য পানি প্রদান করেন।
জলবায়ু পরিবর্তনের কারণে মারাত্মক পানিশূন্যতার প্রভাব পড়েছে  পার্বত্য জেলা বান্দরবান। এই অঞ্চলে ঝড়-জলোচ্ছ্বাস, বন্যা,খরার মতো প্রাকৃতিক দুর্যোগের মাত্রা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা। চারদিক পানিতে সয়লাব থাকলেও সুপেয় পানির সংকটে জেলার ৬০-৭০% শতাংশ পরিবার। প্রখর রৌদ্র ও গ্রীষ্মের তীব্র তাপে  বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়নের জনসাধারণের ব্যবহারিত পানির উৎস সমূহ শুকিয়ে পানিশূন্যতায় সৃষ্টি।এতে এই অঞ্চলের তীব্র পানি সংকট দেখা দেওয়াতে জনজীবন বিপন্ন হওয়ার পথে। প্রতিনিয়ত পানি নিয়ে এলাকাবাসীর বিভিন্ন অভিযোগ দুর্ভোগ ও পানির তীব্র সংকট দেখে অবশেষে জনগণের এই কঠিন বিপদে পাশে দাঁড়িয়েছে সেনা জোন।
নিত্য ব্যবহার্য পানি ও খাবার পানি,পবিত্র মাহে রমজান এবং বিজু উৎসব উদযাপনকে ত্বরান্বিত করতে সেনাবাহিনীর এই মহান উদ্যোগ। পানিশূন্য এলাকায়, ১৩ থেকে ১৫ এপ্রিল-সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত, তিন দিন ভুক্তভোগী জনসাধারণের দ্বারে দ্বারে প্রয়োজনীয় পানি পৌঁছে দিয়েছেন। পানি সংকটে জনসাধারণের পাশে থাকায়   সাধুবাদ জানিয়েছেন জেলার বিভিন্ন জনপ্রতিনিধি,ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনসাধারণ।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১