রেজি তথ্য

আজ: সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিএনজি চালক কর্তৃক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় প্রশাসনের ব্যর্থতার নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট

ডেক্স নিউজ
ক্যাম্পাস এলাকায় সিএনজি চালক কর্তৃক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার ঘটনার নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক ইসরাত হক জেরিন ও সাধারণ সম্পাদক ঋজু লক্ষ্মী অবরোধ এক যুক্ত বিবৃতিতে জানান,
গত বৃহস্পতিবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা করে সিএনজি চালক ও স্থানীয় লোকজন। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয় এবং বিশ্ববিদ্যালয়ে অবস্থানকারী শিক্ষার্থীরা এই ঘটনায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। কিন্তু এখনো পর্যন্ত এই ঘটনায় কার্যকর কোনো পদক্ষেপ বিশ্ববিদ্যালয় প্রশাসন নেয়নি। এর আগেও বিভিন্ন সময়ে একি ধরনের ঘটনা আমরা লক্ষ্য করেছি। পূর্বেকার ঘটনাগুলোতে কার্যকর কোনো উদ্যোগ নিতে না পারার ধারাবাহিক ফলাফল হিসেবেই এই ঘটনা ঘটেছে বলে আমরা মনে মরি।
সাম্প্রতিক সময়ে শাটল ট্রেনে পাথর নিক্ষেপ, ট্রেনে বহিরাগত কর্তৃক নারী শিক্ষার্থীদের যৌন হেনস্থাসহ বিভিন্ন ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তাহীনতার সার্বিক চিত্র আমরা লক্ষ করেছি। যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব ছিলো বিশ্ববিদ্যালয় প্রশাসনের, কিন্তু প্রতিনিয়ত এসকল ঘটনা প্রশাসনের চরম ব্যর্থতার চিত্রই আমাদের সামনে স্পষ্ট করে। নিজেদের দায় এড়িয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এরকম নিরাপত্তাহীনতার মধ্যে ঠেলে দেয়ায় আমরা প্রশাসনের প্রতি তীব্র নিন্দা ও ধিক্কার জ্ঞাপন করছি।
এ ঘটনার সমস্ত দায় প্রশাসনকেই নিতে হবে এবং অবিলম্বে এ ঘটনার সাথে জড়িত হামলাকারীদের বিচারের আওতায় এনে পরবর্তীতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে লক্ষ্যে কার্যকর পদক্ষেপ প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করতে হবে।
নেতৃবৃন্দ আরো দাবি করেন, শাটল ট্রেনে পাথর নিক্ষেপসহ, ট্রেনে নারী শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য শিক্ষার্থী বাস চালু করে শিক্ষার্থীবান্ধব আচরণ করতে প্রশাসনের প্রতি আহবান জানান নেতৃবৃন্দ।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১