রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফের জাতীয় ঐক্যের ডাক দিলেন মিজা ফখরুল

ডেক্স নিউজ

গণতন্ত্র পুনরুদ্ধারে আবারো জাতীয় ঐক্যের আহবান জানালেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার গণফোরামের উদ্যোগে ইফতারপূর্ব এক আলোচনা সভায় বিএনপি মহাসচিব বলেন, আজ যা সবচেয়ে বেশি প্রয়োজন এই সরকারের যে স্বৈরাচারী ব্যবস্থা আছে, যে ফ্যাসিবাদী ব্যবস্থা আছে, এই ফ্যাসিবাদকে রুখে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে অক্ষুন্ন রাখতে এবং গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্য আজকে যেটা প্রয়োজন জাতীয় ঐক্য।

তিনি বলেন, আমরা যারা গণতন্ত্রের জন্য লড়াই করছি, আমাদের সকলের দায়িত্ব হচ্ছে একটা জাতীয় ঐক্য গড়ে তুলে এই দেশকে এই ফ্যাসিবাদীর হাত থেকে রক্ষা করে গণতন্ত্রকে পুনরুদ্ধার করা, দেশের মানুষের অধিকারকে ফিরিয়ে দেয়া। এবং নিরপেক্ষ একটি সরকারের মধ্য দিয়ে জনগনের পার্লামেন্ট গঠন করা। আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে দেশের গণতন্ত্রকে ‍পুনরুদ্ধার করি।

২০ দলীয় জোটের বাইরে বিরোধী রাজনৈতিক দলের নেতৃবৃন্দর এই ইফতারে জাতীয় সমাজতান্ত্রিক দল, জাসদ(নুরুল আম্বিয়া),নাগরিক ঐক্য, বিকল্পধারাসহ কয়েকটি রাজনৈতিক দলের নেতারা এই আলোচনায় অংশ নেন।

বাংলা মোটরে রুপায়ন ট্রেড সেন্টারে ওয়ারফল রেস্তোরাঁয় ‘নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলন’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আসম আবদুর রব বলেন, জনগন পরিস্কারভাবে জানতে চায় কোনো গোজামিল নয়, আমরা কী করতে চাই, কিভাবে করতে চাই তা পরিস্কারভাবে বলতে হবে। আসলে আমরা মাঠে নামলে জনগন মাঠে নামবে।

আমরা একাত্তর সনে জনযুদ্ধ করেছি। এবার হবে গণযুদ্ধ। এই যুদ্ধের মাধ্যমে জনগনের অধিকার আদায় করতে হবে। আমাদের এই আন্দোলন কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়, কোনো গোষ্ঠির বিরুদ্ধে নয়। জনগনের অধিকার আদায়ের জন্য আমরা আন্দোলন করছি।

এই সরকারকে রেখে দেশে অবাধ সুষ্ঠু নির্বাচন হবে না উল্লেখ করে তিনি বলেন, জাতীয় সমস্যাকে দলীয়ভাবে চিন্তা করলে সমাধান খুঁজে পাওয়া যাবে না। জাতীয় সমস্যা জাতীয়ভাবে সমাধানে জন্য জাতীয় সরকার দরকার।

গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরীর পরিচালনায় এই আলোচনা সভায় জাসদের শরীফ নুরুল আম্বিয়া, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক দিলারা চৌধুরী, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, পিপলস পার্টির বাবুল সরদার চাখারীসহ গণফোরামের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১