রেজি তথ্য

আজ: রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আবাসন শিল্পে আবারও কালো ছাঁয়া তৈরি করেছে

অয়ন মোহাম্মদ, ঢাকা :

আবাসন শিল্পে আবারও কালো ছাঁয়া তৈরি করেছে বলে অভিযোগ করেছেন রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি বলেন, তিনি বলেন সাম্প্রতিক সময়ে নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির কারণে আগামীতে ফ্ল্যাটের দাম বৃদ্ধি পাবে যা মধ্য বিত্তের আওতার বাহিরে চলে যেতে পারে বলে শংকা প্রকাশ করেন তিনি। আসন্ন জাতীয় বাজেটে বিনা প্রশ্নে অপ্রদশির্ত অর্থ বিনিয়োগ, সেকেন্ডারি বাজার ব্যবস্থা প্রচলন এবং একটি বিশেষ তহবিল গঠনের দাবি জানান রিহ্যাব প্রেসিডেন্ট।

রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)-এর উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল-২০২২ অনুষ্ঠানে সভাপতিত্ব বক্তব্যে এসব কথা বলেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)।
অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, সবার জন্য নিরাপদ আবাসনের জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।আবাসন খাতে নানাবিধ সমস্যা রয়েছে। আবাসন খাতে রিহ্যাব অবদানের কথা তুলে ধরে গৃহায়ণ প্রতিমন্ত্র বলেন, আবাসন খাতের সমস্যা ফলপ্রসূ আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। আবাসন এবং লিংকেজ শিল্পরক্ষায় সরকার কাজ করবে বলেও জানান তিনি। একই সাথে সবাইকে বিল্ডিং কোড অনুসরন করে ভবন তৈরির কথা বলেন, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।
স্বাগত বক্তব্যে রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন্তেখাবুল হামিদ আবাসন খাতের বিভিন্ন অবদান তুলে ধরে বলেন, নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির ফলে নতুন প্রকল্পে ৫০:৫০ রেশিওতে ডেভেলপারের জন্য প্রতি বর্গফুটে প্রায় ৭০০ থেকে ৮০০ টাকা অতিরিক্ত খরচ বাড়বে। আলোচনা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।
রাজধানীর ঢাকা ক্যান্টনমেন্টের সেনামালঞ্চ (কনভেনশন হল) এ এই দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। দোয়া ও ইফতার মাহফিলে দেশের বিভিন্ন পর্যায়ের রিয়েল এস্টেট ব্যবসায়ী এবং বিভিন্ন বিজনেস সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)। স্বাগত বক্তব্য প্রদান করেন রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইন্তেখাবুল হামিদ। এসময় রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (প্রথম) কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট-২ নজরুল ইসলাম (দুলাল),ভাইস প্রেসিডেন্ট-৩ লায়ন শরীফ আলী খান, ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা সহ অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ ও রিহ্যাবের প্রায় এক হাজার সদস্য প্রতিনিধি দোয়া ও ইফতার মাহফিলে অংগ্রহণ করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০