রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা–স্পিকার

ঢাকা ব্যুরো:

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জনগণের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। এজন্যই তিনি অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে জনগণের ভাগ্যোন্নয়নের জন্য আজীবন কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য  প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন এবং এ সকল কাজ আজ দৃশ্যমান।

তিনি আজ বুধবার  নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর অন্তর্গত পীরগঞ্জ উপজেলা পরিষদ আয়োজিত উপজেলার সরকারি কর্মকর্তাবৃন্দের সাথে মতবিনিময় সভা এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল  প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

পীরগঞ্জে উপস্থিত হয়ে স্পিকার উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধু মুর‍্যালে পুষ্পস্তবক অর্পণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে তিনি পীরগঞ্জের উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন এবং দক্ষতার সাথে দায়িত্ব পালনের জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি উপজেলার বিভিন্ন দপ্তরের উন্নয়নমূলক কর্মকাণ্ডের খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। জনগণ যেন উন্নয়নের  সকল সুফল সহজেই পায়, সে জন্য পীরগঞ্জের সকল কর্মকর্তাদের আন্তরিকতা সাথে কাজ করার আহ্বান জানান তিনি।
এসময় বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় শিক্ষা উপকরণ হিসেবে পীরগঞ্জের ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্রীদের মধ্যে ৫০ টি বাইসাইকেল এবং পীরগঞ্জের ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্র-ছাত্রীদের মধ্যে বাৎসরিক এককালীন শিক্ষাবৃত্তি হিসেবে ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ১০০ জনকে মোট ২৪০০ টাকা হারে, ৬ষ্ট-১০ম শ্রেণী পর্যন্ত ৫০ জনকে মোট ৬০০০ টাকা হারে এবং একাদশ- দ্বাদশ শ্রেণীর জন্য ২৫ জনকে ৯৬০০- টাকা হারে বিতরণ করেন।

স্পিকার বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিধবা ভাতা, বয়স্ক ভাতা, অসহায় প্রতিবন্ধী ভাতা, ল্যাক্টেটিং মাদার সহায়তার সুফল আজ প্রত্যন্ত এলাকায় পৌঁছে যাচ্ছে। নিজ অর্থায়নে পদ্মা সেতু, ঘরে ঘরে বিদ্যুৎ এবং আশ্রয়ণ প্রকল্পের সফলতাও জনগণ আজ ভোগ করছে।

এসময় পীরগঞ্জ উপজেলা প্রশাসন ও স্থাণীয় সরকারের বিভিন্ন বিভাগের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০