রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর পাচ্ছে রামগড়ের ৭৭টি পরিবার

রামগড় প্রতিনিধি :

মুজিববর্ষ উপলক্ষ্যে ২৬ এপ্রিল ২০২২ইং প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে জমিসহ ঘর প্রদানের কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলার রামগড়ে উপজেলা প্রশাসনের আয়োজনে (২৪ এপ্রিল) রবিবার বিকেল ৪টায় স্থানীয় সাংবাকর্মীদের প্রেস ব্রিফিং করা হয়েছে । ব্রিফিং এ বিস্তারিত তুলেধরেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত, এসময় আওউপস্থিত ছিলেন রামগড় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, তথ‍্য অফিসার বেলায়েত হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম প্রমুখ।

প্রেস ব্রিফিং এ উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর এই নিদর্শনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। ঈদ উপলক্ষ্যে অসহায়, দরিদ্র জনগণকে ঈদ উপহার হিসেবে সাধারণত বস্র,খাদ‍্য,সামগ্রী প্রদানের রেওয়াজ থাকলেও এবার মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি অসহায়,গৃহহীন ও ছিন্নমূল পরিবারকে ঈদ উপহার হিসেবে ঈদের পূর্বেই আগামী ২৬ এপ্রিল ২০২২ তারিখে ২শতক জমিসহ দ্বি কক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা ঘর উপহার দিবেন, ইউএনও আরো বলেন আশ্রয়ণ প্রকল্প ২ এর আওতায় ৩য় পর্যায়ের ১ম ধাপে নির্মিত ৬৪,৪০৪টি,গৃহের মধ্যে আগামী ২৬এপ্রিল প্রধানমন্ত্রী ৩২৯০৪টি গৃহের শুভ উদ্বোধন ও হস্তান্তর করবেন।এ পর্যায়ে খাগড়াছড়ির রামগড় উপজেলায় ১৫০টি গৃহের মধ্যে আগামী ২৬ এপ্রিল ৭৭টি গৃহ প্রধানমন্ত্রী হস্তান্তর করবেন। এর মধ্যে ২০টি গৃহের নির্মাণকাজ পুরোপুরি শেষ হয়েছে।বাকি ৫৭টি গৃহের নির্মাণকাজ চলমান রয়েছে। যাহার নির্মাণকাজ ৫০ ভাগেরও বেশি সম্পূর্ণ হয়েছে।৭৭টি ঘরের মধ্যে রামগড় পৌরসভায় ২৩টি ১নং ইউপিতে ৩২টি এবং ২নং ইউপিতে ২২টি,প্রতিটি ঘরের নির্মাণে ব‍্যায় ২৫৯,৫০০ টাকা,হলেও এর সাথে ২শতক জমি প্রদান করা হচ্ছে যার আনুমানিক গড় মুল‍্য ৫লক্ষ‍্য টাকা।
প্রেস ব্রিফিং অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন রামগড় প্রেস ক্লাবের সভাপতি শ‍্যামল রুদ্র, রামগড় উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ নিজাম উদ্দিন সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০