রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

চবি আবেদন ফি বৃদ্ধির প্রতিবাদে প্রগতিশীল  ছাত্র জোটের বিক্ষোভ সমাবেশ 

ডেক্স নিউজ
 ২৫ এপ্রিল,  বিকাল ৫টায় ষোলশহর স্টেশনে প্রগতিশীল ছাত্র জোট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার “২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার বর্ধিত  আবেদন ফি প্রত্যাহার কর” ব্যানারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ইসরাত হক জেরিন বলেন, “৬৫০ টাকা থেকে ৮৫০ টাকা ভর্তি ফি নির্ধারণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। যেখানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম উর্ধ্বগতি, সেখানে এই আবেদন ফি বৃদ্ধি সাধারণ শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে চরমভাবে ব্যাহত করবে।
সমাবেশে সভাপতির বক্তব্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদ এর সভাপতি প্রত্যয় নাফাক বলেন, “২০১৮-১৯ সালে যেভাবে খাতুনগঞ্জের আড়তদাররা পেঁয়াজের দাম সিন্ডিকেটের মাধ্যমে বৃদ্ধি করে এবং পেঁয়াজ আমদানি হয় নি অজুহাত দেখিয়ে দাম বৃদ্ধি করে, তেমনি বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন কারণ দেখিয়ে আবেদন ফি বৃদ্ধি করছে।” আমরা এই বর্ধিত আবেদন  ফি  প্রত্যাহার করার দাবী জানাই।
এছাড়াও উক্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাংস্কৃতিক সম্পাদক অর্প বড়ুয়া এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সদস্য দেবরঞ্জন দেব। সমাবেশ সঞ্চালনায় ছিলেন ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক ঋজু লক্ষ্মী অবরোধ।
সমাবেশে বক্তারা অবিলম্বে এই বর্ধিত ফি প্রত্যাহার করে শিক্ষার্থীবন্ধব ও গণতান্ত্রিক আচরণ করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১