রেজি তথ্য

আজ: সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সবার মন জয় করতে পেরেছিলো সাংবাদিক রাসেল

ডেক্স নিউজ

সদ্যপ্রয়াত সাংবাদিক চৌধুরী রাসেল স্মরণে

মানুষের হৃদয়ে বেঁচে থাকবে রাসেল
সাংবাদিকতা পেশায় যুক্ত হয়ে চৌধুরী রাসেল ছুটে বেড়িয়েছেন শহর থেকে গ্রামে। তুলে এনেছিলেন জনদুর্ভোগ, নানা সংকটের চিত্র। কিন্তু অল্প বয়সে তার মৃত্যু অপূরণীয় এক ক্ষতি।
বুধবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে ‘চন্দনাইশ মিডিয়া ক্লাব-চট্টগ্রাম’ আয়োজিত নাগরিক শোকসভায় বক্তারা এসব কথা বলেন।
বক্তারা বলেন, তরুণ সাংবাদিক হিসাবে রাসেল মেধার স্বাক্ষর রেখেছে। সবার কাছে খুব দ্রুতই নিজেকে পরিচিত করেছিলেন। সবার মন জয় করতে পেরেছিলেন তিনি। কিন্তু অল্প বয়সেই নানা ফেরার দেশে পাড়ি দিতে হয়েছে রাসেলকে। আমরা মনে করি, রাসেল আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন আজীবন। রাসেলের ভালো  কাজগুলো আমাদের মধ্যে বেঁচে থাকবে। চৌধুরী রাসেলের সবচেয়ে বড় গুণ ছিল তিনি ভালো মনের মানুষ ছিলেন। অহংকার ছিল না, সবার পাশে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতেন। আমরা রাসেলকে স্মরণ করবো। রাসেলের জন্য দোয়া করবো।
চন্দনাইশ মিডিয়া ক্লাবের সভাপতি জামসেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ হোসাইনের সঞ্চালনায় শোকসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চন্দনাইশ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী। বক্তব্য রাখেন, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনের চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট জসীম চৌধুরী সবুজ, কবি, নাট্যকার ও প্রাবন্ধিক অভীক ওসমান, চন্দনাইশ সমিতির সভাপতি আবু তাহের চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, কেন্দ্রীয় যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মীর মোহাম্মদ মহিউদ্দিন, চট্টগ্রাম রিপোর্টাস ফোরামের সভাপতি কাজী আবুল মনসুর, সিপ্লাস টিভির এডিটর ইন চিফ আলমগীর অপু। বক্তব্য রাখেন চন্দনাইশ সমিতির সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, দক্ষিণ জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক বেলাল হোসেন মিটু, সাতবাড়ীয়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফোরক আহমেদ, সাংবাদিক দেলোয়ার হোসেন, বাংলাদেশ ওয়ালফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন অ্যানেল, চন্দনাইশ ছাত্র সমিতির সভাপতি বোরহান উদ্দিন গিফারি সিটি কর্পোরেশন অস্থায়ী কর্মচারী পরিষদের আহবায়ক আবু তাহের, রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক আলীউর রহমান এবং রাসেলের পরিবারের পক্ষে ভগ্নিপতি জামাল হোসেন ও বড় ভাই আবদুল্লাহ সুমন চৌধুরী রুবেল বক্তব্য রাখেন। শোকসভায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ ক্বারী আমান উল্লাহ দৌলত।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১