রেজি তথ্য

আজ: বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

নাড়ির টানে বাড়ির পানে মানুষ,ফাঁকা হচ্ছে বন্দরনগরী

এম আর আমিন :

পরিবারের সঙ্গে ঈদ করতে নাড়ির টানে ছাড়ছে মানুষ বন্দরনগরী। ধীরে ধীরে ফাঁকা হয়ে যাচ্ছে কোলাহলমুখর নগর।

চট্টগ্রাম রেলস্টেশন ও বাস টার্মিনালে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়।
প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত চট্টগ্রাম রেল স্টেশন থেকে ১৬টি ট্রেন যাত্রী নিয়ে দেশের বিভিন্ন রুটে ছুটে যাচ্ছে। মাঝেমধ্যে ঘটছে শিডিউল বিপর্যয়ও। কদমতলী আন্তঃজেলা বাস টার্মিনাল, অক্সিজেন মোড়, স্টেশন রোড, বিআরটিসি, অলঙ্কার, একে খান এবং সিটি গেইট এলাকার বাস কাউন্টারগুলোতে ভোর থেকে রাত অবধি ভিড় করছেন ঘরমুখো মানুষ। সহজে মিলছে না টিকিটও।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ মে মঙ্গলবার ঈদুল ফিতর উদযাপিত হবে। ঈদের ছুটি রোববার (১ মে) থেকে শুরু হলেও বৃহস্পতিবার (২৮ এপ্রিল) অফিস শেষে বিকাল থেকেই মানুষ বাড়ি ফিরতে শুরু করে। শুক্রবারও (২৯ এপ্রিল) বাস-ট্রেন ছিল যাত্রীতে ভরপুর।
১ মে ঈদযাত্রার শেষদিনে ট্রেন-বাস সর্বত্র ভিড় আরো বাড়ছে বলে জানান চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী এবং বাস কাউন্টারের ব্যবস্থাপকরা। যারা আগে টিকিট পাননি, তারা এক কাউন্টার থেকে ছুটছেন অন্য কাউন্টারে। ঢাকাসহ বিভিন্ন জেলামুখী যাত্রীদের চাপে পরিবহন সংস্থাগুলো অতিরিক্ত বাস পরিচালনা করছে।
চট্টগ্রাম-হাতিয়া রুটে প্রতিদিন চলাচল করবে বিআইডব্লিউটিসি’র জাহাজ। এছাড়া কুমিরা থেকে সন্দ্বীপের গুপ্তছড়া রুটে ডাবল ট্রিপও চলছে। ঈদ উপলক্ষে চট্টগ্রাম-হাতিয়া রুটে ঈদের দিন ছাড়া ৭ মে পর্যন্ত প্রতিদিন একটি করে জাহাজ চালানাে হবে। জাহাজ দুটির মধ্যে এমভি বার আউলিয়ার যাত্রী ধারণক্ষমতা ১ হাজার ও এমভি তাজউদ্দিনের ধারণক্ষমতা ৮৫০ জন। কুমিরা-সন্দ্বীপের গুপ্তছড়া রুটে প্রতিদিন চলাচল করে ৫০০ আসনের এমভি আইভি রহমান। চট্টগ্রাম জেলা রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী বলেন, ঈদে যাত্রীরা যাতে নিরাপদে বাড়ি ফিরতে পারে, সেজন্য জিআরপি পুলিশ দায়িত্ব পালন করছে। ট্রেনের ছাদে ভ্রমণে যাত্রীদের সতর্ক করা হচ্ছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১