রেজি তথ্য

আজ: বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস উদ্বোধনীতে ভার্চুয়ালে প্রধানমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের পরিবেশ রক্ষা করে পর্যটন শিল্পের বিকাশ করতে হবে

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে সরকার বহুমুখী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করছে।
তিনি আশা প্রকাশ করেন, নির্মাণাধীন বিমানবন্দর কক্সবাজারের সাথে বৈশ্বিক যোগাযোগের কেন্দ্রবিন্দু হয়ে উঠবে।
প্রধানমন্ত্রী ১৮মে (বুধবার)  গণভবন থেকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবনের উদ্বোধনীতে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, চলমান মেগা-প্রকল্প, রেললাইন স্থানীয় ও জাতীয় অর্থনীতিতে ভূমিকা রাখবে। সমুদ্রসীমা বিজয় সুনীল অর্থনীতির বিকাশে মাইলফলক বলে অভিমত ব্যক্ত করে এর সঠিক ব্যবহারের আহবান জানান তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, কক্সবাজারের পরিবেশ রক্ষা করে পর্যটন শিল্পের বিকাশ করতে হবে। দ্বীপাঞ্চল ও জীব-বৈচিত্র্য রক্ষা করতে হবে।
সরকার প্রধান কক্সবাজার সমুদ্র সৈকতের উপকূলজুড়ে ঝাউগাছ রোপণ করে সবুজ বেষ্টনী গড়ে তোলার আহবান জানান। প্রধানমন্ত্রী বলেন, ঝাউগাছ সমুদ্র সৈকতের সৌন্দর্য্য বৃদ্ধি ও ঘূর্ণিঝড়সহ প্রাকৃতিক দুর্যোগে রক্ষাকবচের ভূমিকা পালন করবে।

কক্সবাজার শহরের বাহারছড়াস্থ মুক্তিযোদ্ধা গোলচত্বর মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেফটেন্যান্ট, কর্নেল (অবসরপ্রাপ্ত) ফোরকান আহমেদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত নারী আসনের সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, জেলা প্রশাসক মোঃ মানুনুর রশীদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড.ফরিদুল ইসলাম চৌধুরী, পৌর মেয়র মুজিবুর রহমান প্রমুখ।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১