রেজি তথ্য

আজ: সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দলের দুর্দিনে কান্ডারীর ভূমিকায় ছিলেন শওকত আলী বাবুল–ডা.শাহাদাত

ইসমাইল ইমন:

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, কৃষকদল নেতা শওকত আলী বাবুল শহীদ জিয়ার আদর্শের একজন দক্ষ, কর্মীবান্ধব ও নির্বীক সৈনিক ছিলেন। তিনি কোন দিন অন্যায়ের কাছে মাথা নত করেননি। দলের দুর্দিনে কান্ডারীর ভূমিকায় ছিলেন শওকত আলী বাবুল। হারানো ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে রাজপথে আন্দোলন করতে গিয়ে তিনি গ্রেপ্তার ও জেল জুলুম নির্যাতনের শিকার হয়েছেন। তাদের মতো নেতাদের হাত ধরে বিএনপি রাজনৈতিক দল হিসাবে জনপ্রিয়তার শীর্ষে আছে। তার মতো একজন নেতার অকাল প্রয়াণ দলের জন্য অপুরনীয় ক্ষতি। তার যে রাজনৈতিক মেধা, প্রজ্ঞা ও দলের জন্য অবদান তা বিএনপি সারাজীবন স্বরণ রাখবে।

তিনি বৃহস্পতিবার (১৯ মে) বিকালে উত্তর কাট্টলী সিটি গেইটস্থ চাঁন মিয়া ডাক্তারের বাড়ী এলাকায় সদ্য মৃত্যুবরণকারী চট্টগ্রাম মহানগর কৃষকদলের সি. যুগ্ম আহবায়ক শওকত আলী বাবুলের কবর জেয়ারত ও সমবেদনা জানাতে তার পরিবারের সাথে সাক্ষাতকালে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, সরকার বর্তমানে বিএনপিকে নিশ্চিহ্ন করার যে অপচেষ্ঠায় মেতে উঠেছে শওকত আলী বাবুলের মতো নেতারা সেটা ঠেকিয়ে দিয়েছে। সরকার প্রশাসনযন্ত্র ব্যবহার করে বিএনপির ওয়ার্ড থেকে কেন্দ্রীয় নেতা পর্যন্ত এমনকি বিএনপির সমর্থকদেরও মামলা হামলা নির্যাতনের স্টিমরোলার চালিয়ে আসছে। কিন্তু বিএনপি এখনো হিমালয়ের মতো পর্বতসম জনপ্রিয়তা নিয়ে বাংলাদেশের মানুষের ভোট ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। তিনি মরহুম শওকত আলী বাবুলের বিদেহী আত্বার মাগফেরাত কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, সহ সাংস্কৃতিক সম্পাদক আলী আজম চৌধুরী, আকবরশাহ থানা বিএনপির সাধারণ সম্পাদক মাঈনুউদ্দীন চৌধুরী মাঈনু, ওয়ার্ড় বিএনপির সভাপতি রফিক উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক ফরিদুল আলম চৌধুরী, থানা বিএনপির সহ সভাপতি আইয়ুব খান, মহসিন তালুকদার, কুতুব উদ্দীন চৌধুরী, যুগ্ম সম্পাদক জাহেদ আলী, ওয়ার্ড় বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আলাউদ্দিন, থানা শ্রমিকদলের সাধারণ সম্পাদক নুরুল আলম সুজন, থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মহসিন উদ্দীন তৌসিপ, সাবেক ছাত্রদল নেতা হায়াতুর রশীদ, আশরাফ আলী, মো. হানিফ, মো. রিপন প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১