রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সামান্য বৃষ্টিতেই চরম ভোগান্তি: হাটুঁ জলে ডুবলো নগরী

ডেক্স নিউজ

বর্ষার আগেই বর্ষার সেই পরিচিত ভোগান্তিতে পড়তে হলো চট্টগ্রামবাসীকে। ২১মে (শনিবার) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৫ মিলিমিটার বৃষ্টিতে বিভিন্ন এলাকায় জলযটের সৃষ্টি হয়। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আরও ৪৩ মিলিমিটার বৃষ্টিতে ফ্লাইওভারে জমে পানি। এতে ভোগান্তিতে পড়তে হয় অফিসগামীদের।
সকাল ৮টা থেকে শুরু হওয়া বৃষ্টিপাতে চট্টগ্রাম নগরীর দুই নম্বর গেইট, ষোলশহর, কাতালগঞ্জ, আলকরণ ওয়ার্ডের কিছু জায়গায় জলযটের সৃষ্টি হয়েছে। ফলে ঘর থেকে বের হওয়া মানুষজনকে হাঁটু পরিমাণ পানি মাড়িয়ে এসব এলাকায় চলাচল করতে হচ্ছে। এছাড়া পানি নিষ্কাশন ব্যবস্থা অপ্রতুল হওয়ায় বৃষ্টিতে পানি জমেছিল আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভারের ওপরেও।
তবে সকাল সাড়ে ১০টার পরে বৃষ্টি কমে যাওয়ায় পানি নামতে শুরু করেছে।ফ্লাইওভার দিয়ে যাতায়াতকারী যাত্রী ইমু খান বলেন, ফ্লাইওভারের দুই নম্বর গেইট এলাকার অংশে পানি জমে গিয়েছিল। পানি দ্রুত নামার ব্যবস্থা না থাকায় পানি জমে গিয়েছিল।
চট্টগ্রামের দুই নম্বর গেট এলাকার আশপাশের এলাকায় হাঁটু পরিমাণ পানি ছিল। এ সময় এই সড়কে পানি প্রবেশ করে অনেক সিএনজি অটোরিকশা বন্ধ হয়ে যায়। চালকদের গাড়ি টেনে নিতে দেখা গেছে।
সিএনজি চালক আফজাল ইসলাম বলেন, দুই নম্বর গেটে হাঁটু পরিমাণ পানির মধ্যে সিএনজি বন্ধ হয়ে যায়।পারভেজ রহমান নামের ষোলশহর এলাকার এক বাসিন্দা বলেন, সামান্য বৃষ্টিতেই পানি উঠে গেছে দুই নম্বর গেট এলাকায়। ভারী বৃষ্টি হলে পানি তো আরও বেশি জমবে। প্রতিবছরই বর্ষা এলে আমাদের দুর্ভোগে পড়তে হয়। পানির কারণে গাড়ি না পেয়ে অতিরিক্ত রিকশা ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে।
আশেকুর রহমান নামে এক চাকরিজীবী বলেন, সিডিএ থেকেই প্রতিবছরই বর্ষা এলেই বলা হয় এ বছর পানি কম উঠবে। কিন্তু দুই নম্বর গেট এলাকার কোন উন্নতি দেখছি না।
এছাড়া নগরীর বন্দর-ইপিজেড, পতেঙ্গা, ডবলমুরিং,সদরঘাট,আগ্রাবাদ-হালিশহর বড়পোল, ছোটপোল এবং বন্দেরর আনন্দর পাড়া(হালিশহর রোড) এলাকার নিচু অংশে হাটু পানি জমে জলাবদ্ধাতা সৃস্টি হয়ে বলে আক্তার হোসেন নামে এক স্কুল সহকারী জানিয়েছেন। মূল সড়কে সিডিএ-চসিক ওম্যাক্সের উন্নয়ন কাজের জন্য মোড়ে মোড়ে বৃষ্টির পানি ওকাঁদা জমে চরম দূভোগসৃষ্টি হয়েছে। এদিকে পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, আজকে চট্টগ্রাম থেমে থেমে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১