রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

বারইয়ারহাটে ‘ডাকাত’ বলে র‌্যাবের  ওপর হামলায় গ্রেপ্তার ১৩ মাদক ব্যাবসায়ি এ.এইচ.সেলিম

এ.এইচ. সেলিম, মিরসরাই :

চট্টগ্রাম জেলার  মিরসরাই উপজেলা, বারইয়ারহাট পৌরসভায়  র‌্যাবের ওপর ডাকাত ডাকাত বলে হামলা করে র‌্যাবের দুই সদস্যসহও এক জন সোর্স সহ  তিন জনকে আহত করার ঘটনায় ১৩ জনকে আটক করা হয়েছে।

র্র্যাব এর উপর  হামলার ঘটনার স্হলে সিসি ক্যামরা পর্যবেক্ষণ  করে    র্র্যাব  এর চিন্তাকৃত  অস্ত্রও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

শুক্রবার (২৭ মে) দুপুরে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বিষয়টি  নিশ্চিত করেন।তিনি বলেন, বুধবার সন্ধ্যায় মাদক উদ্ধারে মিরসরাইয় উপজেলা বারইয়ারহাটে  অভিযানে গেলে মাদক ব্যবসায়ীরা অত্যন্ত সুকৌশলে  ডাকাত আখ্যা দিয়ে সাদা পোশাকে থাকা র্র্যাব  সদস্যদের ওপর হামলা করে।এতে আমাদের দুই সদস্যসহ একজন সোর্স মোট  তিনজন আহত হয়। তাদের ভিতর র্র্যাব এর দুই জনের অবস্হা গুরুতর হলে প্রথমে ফেনী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়, পরে র্র্যাব এর  দুই জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সিএমএইচে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় অভিযান পরিচালনা করে  আমরা এ পর্যন্ত ১৩ জনকে আটক করতে সক্ষম হয়েছি ।তিনি আরও বলেন, বুধবারে গোপন তথ্যের ভিত্তিতে মাদক ব্যবসায়ীদের ধরতে আমাদের টিম জোরারগঞ্জ থানার ধুমঘাট এলাকার অবস্থান নেয়। মাদক ব্যবসায়ীরা সেটি টের পেয়ে আরো কয়েকটি গ্রুপ একত্রি হয়ে বারইয়ার হাট  ফুটওভার ব্রিজের নিচে দুটি কাভার্ডভ্যান দিয়ে রাস্তা বন্ধ করে ডাকাতির গুজব ছড়িয়ে আমাদের র্র্যাব  টিমের ওপর হামলা চালায়। এতে আমাদের দুই সদস্যসহ তিনজন আহত হন।র‌্যাব৭এর অধিনায়ক লে. কর্নেল এমএ ইউসুফ বলেন, ঘটনার পর আমরা আশপাশের সিসি ক্যামরার ফুটেজ সংগ্রহ করে হামলাকারীদের শনাক্ত করেছি।আটককৃতদের মধ্যে সাইদুর রহমান সাইদ আমাদের আহত সদস্য থেকে অস্ত্র ছিনিয়ে নিয়েছিল। সেটি সাইদের দেয়া  তথ্য মতে এসএম শাফায়েত হোসেনের কাছ থেকে উদ্ধার করেছি। ঘটনায় সম্পৃক্তদের আটকে আমাদের টিম অভিযান চলমান রাখবে বলে জানান ।আটক অপর ১১ জন হলো- আনোয়ার হোসেন (৪৫), মিনহাজুল ইসলাম ওরফে  থ্যাই ফ্যাশন  মিঠু (৩৬), শহিদুল ইসলাম আকাশ (২৫), সোয়েব উদ্দিন আবির (২৯), সাইদুল ইসলাম সুমন (৩০), নাহিদ উদ্দিন (৩৩), আবু সাঈদ (২৮), নাসির উদ্দিন (৩৮), মাঈন উদ্দিন (৩২), ইমাম হোসেন (৩৩), ফাহাদ প্রকাশ ফরহাদ (২৬)। আটককৃতরা সবাই সোনাপাহাড় এলাকার বাসিন্দা এবং তারা মাদক ব্যবসায় জড়িত বলে জানায় র‌্যাব।এদের আটক করা সময় ফরহাদের কাছ থেকে দুই হাজার পিস ইয়াবা, ৫২ বোতাল ফেনসিডেল ও এক কেজি গাঁজা উদ্ধারা করা হয়েছে বলেও জানায় র্র্যাব । তারা ফেনী জেলার সীমান্তবর্তী ছাগলনাইয়া, মিরসরাই এলাকায় মদ, গাঁজা, ফেনসিডিলের ব্যবসা করে বলে দ্বাবি র্র্যাব এর । কিন্তুু র্র্যাব এর সোর্স চ্যানেল যমুনা টিভি ও চ্যানেল ২৪ টিভিকে জানায় তানভির নামে একজন নিজেকে বড় মাফিয়া পরিচয় দিয়ে ভয় দেখান, বিভিন্ন সূত্রমতে জানাযায় তার বাড়ি ছাগল নাইয়া উপজেলার ১০নং ঘোপাল ইউনিয়নে।আটক কৃতদের আরও জিজ্ঞাসা বাদ করে আইন অনুযায়ী  তাদেরকে জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯