রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

ওশান এমিউজমট পার্ক চীনের ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান-চসিক মেয়র

ডেক্স নিউজ

চট্টগ্রাম সিটি কর্পারশনর ময়র মো. রেজাউল করিম চৌধুরী’র সাথ ৩১মে( মঙ্গলবার) টাইগারপাস সিটি কর্পারশনর অস্থায়ী নগর ভবনে মেয়র কক্ষে চীনের রাষ্ট্রদূত লি জিমিং সজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে মেয়র কর্ণফুলী নদীর তলদেশ টানেল নির্মাণ সহযোগীতার জন্য রাষ্ট্রদুতের মাধ্যমে চীন সরকারকে ধ্যনবাদ জানান। মেয়র রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান এবং চসিকের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন। তিনি বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কর উপর গুরুত্বারোপ করে বলেন, চট্টগ্রাম উপকুলীয় এলাকা হিসেবে প্রাকতিক দূর্যোগ, নগরীর জলাবদ্ধতা, বর্জ্য ব্যবস্হাপনা, বিউটিফিকশন, পর্যটন শিল্প, গার্মেন্টস শিল্প, পাওয়ার প্লান্টসহ নানা খাত বিনিয়োগের সুযোগ রয়েছে এবং চীনের অনেক নাগরিক চট্টগ্রাম বিভিন উন্নয়ন মূলক কাজে সম্পৃক্ত আছে। চসিক নগরীর সমুদ্র তীরের খালী জায়গার উপর ওশান এমিউজমট পার্ক নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে এতে চীন বিনিয়োগ করাসহ উক্ত স্থানটির পরির্দশনের আহ্বান জানান এবং বন্দর নগরী চট্টগ্রামকে পরিচ্ছন্ন, নান্দনিক, সবুজ ও নিরাপদ নগরী গড়ার কাজ চীনের সহযোগিতা কামনা করেন।

চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেন, চট্টগ্রাম এটি আমার প্রথম সফর। এখানকার প্রাকতিক ও নাদনিক সৌন্দর্য আমি অভিভুত। রাষ্ট্রদূত চট্টগ্রাম পাওয়ার প্লান্ট, দূর্যোগ ব্যবস্হপনা, অবকাঠামো উন্নয়নসহ নানা খাত চীন বিনিয়াগ আগ্রহী। বর্জ্য ব্যবস্হাপনা এলইডি লাইটিং, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনসহ বিবিধ খাত বিনিয়োগ মেয়রের সহযোগিতা কামনা করেন। বিশেষ করে চট্টগ্রামর সঙ্গে চীনের বহুকাল থেকে সু-সম্পর্ক রয়েছে। তিনি চট্টগ্রামের সার্বিক উন্নয়ন মেয়রের ভূয়সী প্রশংসা করেন এবং বৈঠকে উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও আলোচনা হয়।
এসময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহাম্মদ শহীদুল আলম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রর একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, চীনর রাজনতিক কাউন্সিলর ওয়াং জি হুং, ফাষ্ট সেক্রেটারি জি জিয়াও ফং, এটাচি ইউ পং, চায়নিজ এটারপ্রাইজ এসাসিয়শানর ভাইস প্রসিডেন্ট ঝাং ওয়ন সং, চায়না কমিউনিকশন কনস্ট্রাকশন কোং এর প্রতিনিধি পাং মিং, পাওয়ার চায়না বাংলাদেশের ডপুটি ম্যানেজার হানকুন প্রমুখ উপস্থিত ছিলেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯