রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সীতাকুণ্ডে কন্টেইনার ডিপো‌তে হতাহতদের পা‌শে থাক‌বে বিএন‌পি- ডা.শাহাদাত

ইসমাইল ইমন:

চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার ডিপু‌তে ভয়াবহ বিস্ফোরণে অগ্নিদগ্ধদের দেখতে হাসপাতালে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হো‌সেন ও সদস‌্য স‌চিব আবুল হা‌শেম বক্কর।

রোববার (জুন ০৫) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করতে যান চট্টগ্রাম মহানগর বিএন‌পির আহব‌াক ডা. শাহাদাত হোসেন ও সদস‌্য স‌চিব আবুল হা‌শেম বক্কর। এ সময় নেতৃবৃন্দ বি‌ভিন্ন ওয়া‌র্ডে গি‌য়ে বিস্ফোরণে অগ্নিদগ্ধদের চি‌কিৎসার ‌খোজ খবর নেন। রোগীর স্বজন‌দের নিকট নগদ অর্থ সহায়তা ক‌রেন।প‌রিদর্শন শে‌ষে সংবা‌দিক‌দের প্রশ্নের জবা‌বে চট্টগ্রাম মহানগর বিএন‌পির আহবায়ক ডা. শাহাদাত হো‌সেন ব‌লেন, গতকাল রা‌তে সীতাকুণ্ডে কন্টেইনার ডিপু‌তে ভয়াবহ বিস্ফোরণে বহু শ্রমজীরী অগ্নিদগ্ধ হয়ে হতাহত হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে যারা চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসা নিতে এসেছেন তাদের পাশে চট্টগ্রাম মহানগর বিএন‌পির পক্ষ থে‌কে অগ্নিদগ্ধদের রক্ত দি‌য়ে সহযোগিতা কর‌তে চট্টগ্রাম মহানগর যুবদল, স্বেচ্ছা‌সেবক দল ও ছাত্রদ‌লের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছি এবং ডক্টর এ‌সো‌সি‌য়েশন অব বাংলা‌দে‌শের সকল ডাক্তারদের হতাহত‌দের চিকিৎসায় পা‌শে থাকার আহ্বান জানাই। আমাদের নির্দেশন ‌পে‌য়ে গতকাল রাত্রে থেকে চট্টগ্রাম মহানগর যুবদল, স্বেচ্ছা‌সেবক দল ও ছাত্রদ‌লের নেতাকর্মী ও ডক্টর এ‌সো‌সি‌য়েশন অব বাংলা‌দে‌শ(ড্যাব)এর সকল ডাক্তারা নিরলস ভা‌বে কাজ ক‌রে যা‌চ্ছে। আমরা চট্টগ্রাম মহানগর বিএন‌পি ও জিয়াউর রহমান ফাউ‌ন্ডেশন আহত‌দের চি‌কিৎসায় যে কোন প্রয়োজ‌নে পা‌শে থাকার প্রত‌্যয় ব‌্যক্ত ক‌র‌ছি। সে সা‌থে কন্টেইনার ডিপু‌তে ভয়াবহ বিস্ফোরণে প্রকৃত কারন উদঘাটনে বিচার বিভাগীয় তদন্তের দা‌বি জানান। নিহত‌দের প‌রিবার‌কে ক্ষ‌তিপূরন সহ অগ্নিদগ্ধদ ও হতহ‌তদের সুচিকিৎসার জোর দা‌বি জানান।

তিনি অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
চট্টগ্রাম মহানগর বিএন‌পির সদস‌্য স‌চিব আবুল হা‌শেম বক্কর সীতাকুণ্ডে কন্টেইনার ডিপু‌তে ভয়াবহ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হ‌য়ে নিহত‌দের প‌রিবা‌রের প্রাতি গভীর সম‌বেদনা জা‌নি‌য়ে ব‌লেন, বিএন‌পি দে‌শের সকল ক্লা‌ন্তিকা‌লে ও দুর্যোগে জনগ‌নের পা‌শে ছিল এবং থাক‌বে। গতকাল রা‌তে ভয়াবহ বিস্ফোরণের পর হাতহ‌তের পা‌শে থাক‌তে বিএন‌পি ও অঙ্গ সংগঠ‌নের নেতাকর্মী‌দের উদাত্ত আহ্বান জানান। আজ আমরা সরজ‌মি‌নে দেখ‌তে আসলাম। আমরা চট্টগ্রাম মহানগর বিএন‌পির পক্ষ থে‌কে নিহত‌দের প‌রিবার‌কে সমবেদনা জানাচ্ছি।

পরিদর্শন কা‌লে উপ‌স্থিত ছি‌লেন ডক্টর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সভাপতি অধ্যাপক ডা. জসিম উদ্দিন,চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ন আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য কামরুল ইসলাম, নগর বিএনপি’র সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও ড্যাব কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা.সারোয়ার আলম, ড্যাব চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক ডা.বেলায়েত হোসেন ঢালী, নগর বিএনপির সাবেক সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সাকির উর রশিদ, ডা. মেহেদী হাসান, ডা. সৈয়দ ফাহাদ, ডা.আব্দুল্লাহ আল নোমান সহ বিএনপির যুবদল ছাত্রদল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১