রেজি তথ্য

আজ: শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জিয়াকে খাটো করতে সুপরিকল্পিতভাবে প্রচারণা চালাচ্ছে সরকার : ফখরুল

ঢাকা ব্যুরো:

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,আজকে একটি রাজনৈতিক দল তারা নিজেদেরকে দাবি করে তারাই এই দেশের স্বাধীনতার একমাত্র দাবিদার। তারা জিয়াউর রহমানকে খাটো করার জন্য তার সমস্ত অবদানকে ম্লান করার জন্য আজকে সুপরিকল্পিতভাবে প্রচারণা চালাচ্ছে।বুধবার (২২ জুন) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিচতলায় এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জহির দীপ্তির সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ইমরান সালে প্রিন্স, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ঢাকা দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু, সাবেক ছাত্র নেতা আবদুস সাত্তার পাটোয়ারী।জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বই প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করে জিয়া স্মৃতি পাঠাগার।ফখরুল বলেন, জিয়া স্মৃতি পাঠাগার প্রতিষ্ঠার পর থেকে হাটি হাটি পাপা করে এদেশের জাতীয়তাবাদী আন্দোলনে একটি উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হয়েছে। জিয়াউর রহমান শুধু একজন সৈনিক ছিলেন না তিনি এই দেশের মুক্তিযুদ্ধের যে ঘোষণা, সেই ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের বিশাল অংশের মানুষ আজকে বন্যার পানিতে দুঃসহ জীবন যাপন করছে। লোকালয় তলিয়ে গেছে মানুষ ভেসে যাচ্ছে যারা চিকিৎসা পাচ্ছে না। তারা ভয়াবহ দুর্ভোগের মধ্যে দিন কাটাচ্ছে। দুর্ভাগ্য আমাদের সরকার সেখানে কোন নজর না দিয়ে, বানভাসি মানুষকে উদ্ধারের জন্য, তাদের পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা না করে তারা (সরকার) এখন সেতু উদ্বোধন উৎসব নিয়ে মেতে আছে।

ফখরুল বলেন, দুর্ভাগ্য আমাদের যারা জোর করে ক্ষমতা দখল করে আছে, যারা দাবি করে তারা একমাত্র এ দেশের উন্নয়নের দাবিদার। তারা উন্নয়নের নামে দুর্নীতি করে বিদেশে টাকা পাচার করছে। একদিকে বন্যা অন্যদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি মানুষকে দুর্বিষহ করে তুলেছে। অন্যদিকে গণতন্ত্রের সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে তারা দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে।

তিনি বলেন, গণতন্ত্র মাতা যিনি গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিনি আজকে কারারন্তরিত অবস্থা অত্যন্ত অসুস্থ আছেন। তাকে মুক্ত করার জন্য এবং আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যিনি মিথ্যে মামলায় নির্বাসিত হয়েছেন তাকে দেশে ফিরিয়ে আনা, আমাদের প্রায় ৩৫ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে এ থেকে মুক্ত হওয়ার জন্য একমাত্র জিয়াউর রহমানের আদর্শকে অনুসরণ করলেই সফল হতে পারব।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১