রেজি তথ্য

আজ: শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে বন্যার্তদের অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে-বক্কর

ডেক্স নিউজ

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, সিলেটে ভয়াবহ বন্যায় সরকারের পক্ষ থেকে তেমন সাহায্য সহযোগিতা হয়নি। যা ঘোষণা করা হয়েছে তা খুবই অপ্রতুল। ৩০ লাখ বানভাসি মানুষের জন্য মাত্র ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। অথচ দেশের মানুষকে অভুক্ত রেখে কোটি কোটি টাকা খরচ করে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে। সিলেটের এই বিপদে সরকারের ভূমিকা তামাশা ছাড়া আর কিছু নয়। এই জনবিচ্ছিন্ন সরকার স্মরণকালের ভয়াবহ বন্যায় চরম ব্যার্থতার পরিচয় দিয়েছে। তারা বন্যা দুর্গতদের কথা ভুলে পদ্মা সেতু নিয়ে ব্যস্ত আছে।

তিনি সিলেটে বন্যার্তদের সাহায্যর্থে কেন্দ্রীয় বিএনপির নির্দেশনায় চট্টগ্রাম মহানগর বিএনপির সহায়তা সেলে সার্বিক সহযোগীতা করার জন্য বিএনপি নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
শনিবার (২৫ জুন) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার লক্ষে কেন্দ্রীয় বিএনপির নির্দেশনায় চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় এসব কথা বলেন।
তিনি বলেন, সিলেটে লক্ষ লক্ষ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন। অন্যদিকে ২০০৪ সালের বন্যায় বেগম খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে ত্রাণ পৌঁছে দিয়েছেন। এবারও কেন্দ্রীয় বিএনপির নির্দেশনায় চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে সিলেটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। এ উপলক্ষে আগামী সোমবার বিকাল ৩ টায় চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে পরবর্তী সভা অনুষ্টিত হবে।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য হারুন জামান, এস এম আবুল ফয়েজ, আনোয়ার হোসেন লিপু, মো. কামরুল ইসলাম, থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, ডা. নুরুল আবসার, সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন, রোকন উদ্দিন মাহমুদ, মহানগর বিএনপি নেতা মাহবুবুল হক, ইসহাক চৌধুরী আলিম, মো. ইদ্রিস আলী, মালেক ফারুকী, ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খান, কাজী শামসুল আলম, মো. আসলাম, এড. কাশেম মজুমদার, এস এম ফরিদুল আলম, ওয়ার্ড সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী,  সাদেকুর রহমান রিপন, সিরাজুল ইসলাম মুন্সী, হাসান ওসমান চৌধুরী, মন্জুর কাদের, বিএনপি নেতা মো. আলী, আবদুল হাকিম, সাজ্জাদ হোসেন ভূইয়া, এম এ নাছের, আনোয়ার হোসেন জুনু, ইদ্রিস সবুজ, রায়হান আলম, কামরুল ইসলাম কুতুবী, সাইফুল্লাহ ইসলাম, মাঈনুউদ্দীন খান রাজিব প্রমূখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১