রেজি তথ্য

আজ: বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বিএম কন্টেইনার ডিপুতে ভয়াবহ অগ্নিকান্ডে নিখোঁজ ও হতাহত পরিবারেকে ইউ কে,সীতাকুন্ড সমিতির অনুদান প্রদান

ইসমাইল ইমন:

চট্টগ্রামের সীতাকুণ্ডে শীতলপুর বি এম কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ডের ঘটনায় স্থানীয় হতাহতদের মানবিক সহায়তা জন্য সীতাকুণ্ড সমিতি ইউকে কর্তৃক সংগ্রহকৃত তহবিলের অর্থ প্রায় ৬ লক্ষ টাকা সীতাকুণ্ড পৌরসভা মিলনায়তনে সীতাকুণ্ড সমিতি ইউ কে,(ইউনাইটেড আরব আমিরাত) প্রতিনিধি, স্থানীয় জন প্রতিনিধি ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে আর্থিক সহায়তার অর্থ প্রদান করা হয়।

০৩ জুলাই (রবিবার) সীতাকুণ্ড পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম এর সভাপতিত্বে ও সমিতির সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর মুখপাত্র মোঃ আশ্রাফুল আলম ভূঁইয়ার সঞ্চালনায় অনুদান প্রদান অনুষ্ঠানে উপস্থিত বিএম ডিপোর ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও নিখোঁজ পরিবারের সদস্যদের আহাজারিতে পৌর মিলনায়তনে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।
হতাহতদের ব্যক্তিগত ও পারিবারিক অবস্থা বিবেচনা করে ২ পরিবারকে ১ লক্ষ টাকা করে, ৪ পরিবারকে ৫০ হাজার টাকা করে, ৩ পরিবারকে ৩৫ হাজার টাকা করে ও ২ পরিবারকে ৩০ হাজার টাকা করে ১১ পরিবারকে মোট ৫ লক্ষ ৬৫ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়।
এছাড়াও সীতাকুণ্ড সমিতি ইউকে এর প্রতিষ্ঠাতা সভাপতি (সাবেক) আলিম উল্ল্যাহ রাহাত ওনার ব্যক্তিগত পক্ষ থেকে উপস্থিত সকল হতাহতদের পরিবারকে দুই হাজার টাকা করে সহায়তা প্রদান করেন।
যারা যারা এই অর্থ সহায়তা পেয়েছেন তারা হলেন,
মোঃ ইয়াসিন হান্নান(২১)(আহত), মোঃ রিয়াজ উদ্দিন(২৫) (আহত) সায়েদ হোসেন রিফাত(১৮) (আহত), আবুল হাশেম ড্রাইভার (নিখোঁজ),আবদুল মনির হাসান ( নিখোঁজ), মোঃ আফজাল হোসেন।(২২/২৩) (নিহত)।, আবদুস সামাদ (আহত)
০৮.নামঃ মোঃ ফারুক (আহত), তফাজ্জল হক (আহত), মোঃ নুরুল আবসার(৫০) (আহত,), মোঃ শাহজাহান ড্রাইভার ( নিখোঁজ)
উক্ত অনুষ্ঠানে আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড সমিতি ইউকের প্রতিষ্ঠাতা সদস্য, বিশিষ্ট কবি ও সাংবাদিক মিল্টন রহমান, পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর শফিউল আলম মুরাদ, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাবেক সভাপতি আ.ফ.ম বোরহান, সাংবাদিক মোঃ মেজবাহ উদ্দিন চৌধুরী মিঠু প্রমুখ ।
পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, সীতাকুণ্ড সমিতি-ইউকের সীতাকুণ্ডবাসীদের এমন দুর্যোগে পাশে দাঁড়ানোয় সীতাকুণ্ড সমিতি ইউকের সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও সীতাকুণ্ডবাসীর বিপদে আপদে সর্বদা পাশে থাকার আহবান জানান। সীতাকুণ্ড সমিতি ইউকে এর প্রতিষ্ঠাতা সভাপতি (সাবেক) আলিম উল্ল্যাহ রাহাত বলেন “সীতাকুণ্ড সমিতি-ইউকে অতীতেও সীতাকুণ্ডবাসীর দুর্যোগ দুর্ভোগে পাশে ছিল,ভবিষ্যতেও থাকবে” বিশিষ্ট কবি ও সাংবাদিক মিল্টন রহমান আহত-নিহত সবার পরিবারের সন্তানরা যেনো তাদের পড়াশোনা ঠিকভাবে চালিয়ে যায় সেদিকে নজর দিতে বলেন এবং তাদের ভবিষ্যতে শিক্ষাকালিন সময়ে কোন সহায়তার প্রয়োজন হলে তা সমিতির নের্তৃবৃন্দদের জানানোর অনুরোধ করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১