রেজি তথ্য

আজ: শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ ৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যশোরের মেয়ে দেবীলতার মিথ্যা মামলায় হয়রানির স্বীকার চন্দনাইশের যুবক

ইসমাইল ইমন:

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার এক যুবককে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ উঠেছে। জানা যায়, উপজেলার চন্দনাইশ পৌরসভাস্থ ১ নং ওয়ার্ডের উত্তর গাছবাড়িয়া সরকার বাড়ির তপন সরকারের ছেলে রকি সরকারের বিরুদ্ধে চন্দনাইশ ও যশোর কোতোয়ালী থানায় মিথ্যা হয়রানির মুলক মামলা দিয়েছে যশোরের দেবীলতা রানী মন্ডল নামের এক নারী।

মামলা সূত্রে ও রকির পিতার লিখিত বক্তব্যে জানা যায়, দেবীলতা রানী মন্ডল একজন বিবাহিত মহিলা। হিন্দু ধর্ম মতে যশোর এলাকায় এক যুবকের সাথে দেবী লতা মন্ডলের বিবাহ হয়। স্বামীর সংসারে থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার সাথে চন্দনাইশের ছেলে রকি সরকারের পরিচয় ঘটে। পরিচয় পর্বের ২-৩ বছরের মধ্যে সে রকিকে বিবাহ বন্ধনে আবদ্ধ করার জন্য সূদূর যশোর থেকে চন্দনাইশে রকির বাড়িতে চলে আসে। পারিবারিক ভাবে বিবাহের প্রস্তাব রকির পরিবার প্রত্যাখ্যান করায় ১৭/০৫/২০২২ইং তারিখে ৬ জনকে আসামী করে চন্দনাইশ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পরে আমার ছেলে রকি সরকার ও আমাকে অপহরন, মিথ্যামামলা এবং প্রাণনাশের হুমকি দিলে আমরাও দেবী লতা মন্ডলের বিরুদ্ধে ১৮/০৫/২০২২ইং তারিখে থানায় একটি সাধারণ ডায়েরি করি। পরে যশোর কোতোয়ালী থানায় আমার ছেলে রকিকে পুনরায় আসামী করে ২৪/০৬/২০২২ ইং তারিখে অপর একটি মিথ্যা মামলা দায়ের করেন।
ফলে বর্তমানে ঐ মামলা থেকে জামিন পাওয়ার জন্য যশোর মহামান্য আদালতে উপস্থিত হতে নিরাপত্তার অভাববোধ করছি।

এ ব্যাপারে যশোর কোতোয়ালী থানার কর্মকর্তা মো: তাজুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে সাংবাদিকদের বলেন , তিনি সত্যতা স্বীকার করে বলেন মামলাটির ব্যাপক ভাবে তদন্ত করা হচ্ছে।

উল্লেখ্য যে, এ ধরনের মিথ্যা মামলার বিরুদ্ধে প্রতিবাদ করে রকি সরকারের পিতা তপন সরকার ও তার পরিবার শুক্রবার (১৫ জুলাই’ ২২) সকালে চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া খাঁনহাটের দস্তরখানা রেস্তোরায় সাংবাদিক সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে রকি সরকারের পরিবারের পক্ষে এডভোকেট এস.এম.সিরাজ দৌল্লাহ লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন দেবীলতা রানী মন্ডল রকি সরকারের পিতার নিকট ৩,০০,০০০/- (তিন লক্ষ ) টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত টাকা না পেলে বাংলাদেশের যে কোন থানা বা আদালতে রকি সরকার ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করবেন। এছাড়াও অপহরন ও প্রাণ নাশের হুমকি দেন। বক্তব্যে তিনি এ ধরনের মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট কর্মকান্ডের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মিথ্যা মামলা হতে অব্যাহতি প্রদান করে ন্যায় বিচার করার দৃষ্টান্ত প্রতিষ্ঠার জন্য প্রশাসনের নিকট আহ্বান জানান।

রকি সরকারের পিতা তপন সরকার ও উপস্থিত বিভিন্ন পত্রিকার সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন আমরা অত্যান্ত নিরীহ পরিবার। আমার ছেলে দোকানের সাধারন কর্মচারী। অহেতুক, অনর্থক আমার ছেলে এবং আমাদের পরিবারকে ভিত্তিহীন মামলায় জড়িত করে হয়রানি স্বীকার করছেন। মূলত আমার ছেলের বিরুদ্ধে আনীত অভিযোগ কারিনী একজন মামলাবাজ ও খারাপ প্রকৃতির মহিলা হয়। আমি প্রশাসন ও মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ন্যায় বিচার প্রার্থনা করছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রকি সরকারের পরিবারের সদস্য তপন সরকার, স্বপন সরকার, অলক সরকার, পিয়ুষ সরকার, সুজন সরকার প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১