রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

স্যান্ডোর ডায়ালিসিস ও ডাক্তার রেহনুমার বিরুদ্ধে তদন্ত কমিটি

ইসমাইল ইমন:

চট্টগ্রামে ডাক্তার রেহনুমা ও স্যান্ডোর ডায়ালিসিস কর্তৃপক্ষ এর বিরুদ্ধে রোগীর প্রতি চরম অবহেলা, ভুল চিকিৎসা, স্বেচ্ছাচারিতা , দুর্ব্যবহার , মেডিকেল শিক্ষার চরম পরিপন্থী আচরণ এবং অদক্ষতার কারণে গত ৫ জুন কিডনি রোগী সাফিয়া খানমের (৬১) অসহায় মৃত্যুর অভিযোগের প্রেক্ষিতে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য উপ-পরিচালক ডাক্তার সাখাওয়াত উল্লাহর নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । এই কমিটি আগামী ২১ জুলাই ( বৃহস্পতিবার ) সকাল ৯ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তদন্ত কাজ সম্পন্ন করবেন এবং ৫ কর্মদিনের মধ্যে তদন্ত রিপোর্ট ঊর্ধ্বতন

কর্তৃপক্ষের নিকট দাখিল করার নির্দেশনা দেয়া হয়েছে ।এ সম্পর্কিত চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর কর্তৃক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এবং স্যান্ডোর ডায়ালাইসিস সার্ভিসেস বাংলাদেশ , সিভিল সার্জন চট্টগ্রাম , মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর (ঢাকা ) এবং অভিযোগকারী বরাবরে চিঠি প্রদান করে অবহিত করা হয়েছে ।গত, ১৫ জুন সাফিয়া খানমের পরিবারের সদস্যরা ডাক্তার রেহনুমা ও স্যান্ডোর ডায়ালাইসিস কর্তৃপক্ষ এর বিরুদ্ধে রোগীর প্রতি চরম অবহেলা, ভুল চিকিৎসা, স্বেচ্ছাচারিতা , দুর্ব্যবহার , মেডিকেল শিক্ষার চরম পরিপন্থী আচরণ এর প্রেক্ষিতে রোগীর মৃত্যুকে হত্যাকান্ড হিসেবে অভিহিত করে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলন করে । সংবাদ সম্মেলনের এক পর্যায়ে ভুক্তভোগী সাফিয়া খানম এর পরিবারের সদস্যরা ডাক্তার রেহনুমা ও স্যান্ডোর ডায়ালাইসিস কর্তৃপক্ষের চিকিৎসজনিত অবহেলার ত্রুটি বিচ্যুতি তুলে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন । তাদের আহাজারিতে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলের পরিবেশ ভারী হয়ে ওঠে । পরের দিন চট্টগ্রামের আঞ্চলিক পত্রিকা সহ অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশের প্রায় সকল মিডিয়ায় ফলাও করে এই সংবাদ প্রকাশিত হয় । দেশ জুড়ে ব্যাপক আলোচনার জন্ম দেয় চিকিৎসা জনিত অবহেলার প্রেক্ষিতে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ।

উল্লেখ্য, স্যান্ডোর ডায়ালাইসিস বাংলাদেশ (প্রা : ) লিঃ এর বিরুদ্ধে ইতিপূর্বে সেবা নিতে আসা রোগী এবং রোগীর স্বজনদের সাথে ব্যাপক দুর্ব্যবহার ও চিকিৎসা সংক্রান্ত অব্যবস্থাপনার ব্যাপক অভিযোগ করা হলেও কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ । স্যান্ডোর ডায়ালাইসিস কর্তৃপক্ষের এসব চিকিৎসা জনিত অব্যবস্থাপনার প্রতিবাদ করায় উল্টো বেশ কয়েকবার তারা ডায়ালাইসিস সেন্টার বন্ধ করে রোগীদের জিম্মি করেছিল ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯