রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কুমিল্লায় স্ত্রীর চেম্বার দেখিয়ে ডাক্তার সেজে টাকা  হাতিয়ে নিতেন এক প্রতারক 

মোঃ আনোয়ার হোসাইন, কুমিল্লা :
কুমিল্লায় স্ত্রীর চেম্বার দেখিয়ে ডাক্তার পরিচয় দিয়ে এক প্রতারক অনেকের কাছ থেকে  হাতিয়ে নিতেন টাকা। স্ত্রীর চেম্বারকে নিজের চেম্বার বলে ছবি তুলে মানুষকে দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ডাক্তার পরিচয়ধারী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে দুইটি ভুয়া ডাক্তারি আইডি কার্ড ও তার নিজস্ব ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়েছে।
মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে ওই ব্যক্তিকে কুমিল্লা নগরীর মনোহরপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত ব্যক্তি আব্দুস সালাম (৩৫) চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানার মো. মোশারফ বিশ্বাসের ছেলে।বুধবার (১১ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব ১১ কুমিল্লার কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন। র‌্যাব-১১ অধিনায়ক সাকিব বলেন, পূর্বের সম্পর্ককে কাজে লাগিয়ে প্রতারক আব্দুস সালাম এক ভুক্তভোগীর নিকট হতে তার দোকানের ব্যবসা বাণিজ্যের অবস্থা সম্পর্কে খোঁজ-খবরসহ তার মোবাইল নম্বর নেন। একপর্যায়ে আব্দুস সালাম বিভিন্নভাবে নিজেকে ডাক্তার পরিচয় দেন। পরে ডাক্তারি ব্যবসার জন্য তার কাছ থেকে ৭০ হাজার টাকা নেন। পরবর্তীতে ভিকটিমের নিকট আরও টাকা দাবি করেন।
র‌্যাব অধিনায়ক বলেন, ভিকটিম আব্দুস সালামের ডাক্তারি ব্যবসার সত্যতা যাচায়ের জন্য তার নিকট প্রমাণ চাইলে প্রতারক আব্দুস সালাম তার স্ত্রীর কর্মস্থল মনোহরগঞ্জ সরকারি হাসপাতালে গিয়ে চেম্বারের ভিতরে তোলা ছবি, চেয়ারে বসা অবস্থায় তোলা ছবি, চিকিৎসার যন্ত্রপাতি সংশ্লিষ্ট বিভিন্ন ছবি ও ভিডিও ধারণ করে ভিকটিমকে দেন। পরবর্তীতে ভিকটিম আরও সত্যতা যাচায়ের জন্য নিজে তার চেম্বার দেখার জন্য নিজে যেতে চাইলে প্রতারক আব্দুস সালাম বিভিন্ন টালবাহানা শুরু করেন। শেষ পর্যন্ত তার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়।তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত আসামির দেয়া স্বীকারোক্তি অনুযায়ী, সে বিভিন্ন সময় একই পন্থা অবলম্বন করে সাভার, গাজীপুর, ঢাকা মেডিক্যাল কলেজসহ বিভিন্ন জায়গায় এ ধরনের প্রতারণা চালিয়ে আসছিলেন। এই প্রক্রিয়া অবলম্বন করে ইতিমধ্যে সে কয়েকজনের নিকট হতে লক্ষ্যাধিক টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানায়।
এ বিষয়ে গ্রেপ্তারকৃত প্রতারক    আসামির বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১