রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বঙ্গমাতা এস এ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন মিশর

ডেক্স নিউজ

এস এ গ্রুপের সৌজন্যে আয়োজিত “২য় বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ প্রতিযোগিতা ২০২৩ আনন্দঘন ও বর্নাঢ্য আয়োজনের মাধ্যমে সমাপ্ত হল আজ ১১ মার্চ। ০৭ মার্চ থেকে শুরু করে পাঁচ দিন ব্যাপি উক্ত প্রতিযোগীতার ফাইনাল খেলা চট্টগ্রাম ক্লাব স্কোয়াশ কোর্টে অনুষ্ঠিত হয়েছে।
এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান ও রানারআপ উভয়েই মিশরের খেলোয়াড়। চ্যাম্পিয়ন হয়েছেন মিশরের ইব্রাহীম ইল্কাবানি এবং সাইফ শিনাউয়া রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ওয়াসিকা আয়শা খান এমপি, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ। আরও উপস্থিত ছিলেন চট্রগ্রাম ক্লাব লিঃ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহিরুল ইসলাম চৌধুরী আলমগির, ফেডারেশনের সহসভাপতি মীর্জা সালমান ইস্পাহানি, টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান এস এ গ্রুপের চেয়ারম্যান সাহাবুদ্দিন আলম, ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রীগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম এসপিপি (অবঃ), চট্রগ্রাম ক্লাব লিঃ এর স্কোয়াশের মেম্বার ইনচার্জ মোঃ সালামত উল্লাহ (বাহার) এমবিএ, এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম ও চট্রগ্রাম ক্লাবের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, অংশগ্রহণকারী দেশী-বিদেশী স্কোয়াশ খেলোয়াড়গন এবং ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, বর্তমান সরকার খেলাধুলার মান উন্নয়নে নানাবিধ পরিকল্পনা হতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় দেশের উদীয়মান খেলোয়াড়রা দেশের বাইরে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে।আমার বিশ্বাস বঙ্গমাতার স্মরণে আয়োজিত এই টুর্নামেন্ট থেকেই একদিন বাংলাদেশকে প্রতিনিধিত্বকারী খেলোয়াড় তৈরি হবে এবং দেশে ভাবমূর্তিকে বিশ্ব দরবারে তুলে ধরতে পারবে।
এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম বলেন বঙ্গমাতার স্মরণে আয়োজিত এই টুর্নামেন্টটি সফল ভাবে সম্পন্ন করতে পেরে আমরা আনন্দিত। এবার আমরা প্রতিযোগিতার পাশাপাশি বঙ্গমাতার স্মরণে বিশেষ চিত্র প্রদর্শনীর আয়োজন করেছি যার মধ্য দিয়ে বিদেশি খেলোয়াড় ও আমন্ত্রিত অতিথিগন বঙ্গমাতার জীবন ও কর্ম এবং মুক্তিযুদ্ধে তার অসামান্য অবদানের বিষয়ে জানতে পারবে। তিনি বলেন আমাদের এই বিনিয়োগ একটি সুস্ত ও সবল জাতিগঠনের জন্য। চট্রগ্রামকে আন্তর্জাতিক টুর্নামেন্টের উপযুক্ত একটি ক্ষেত্র হিসাবে তৈরি করতে এই টুর্নামেন্ট ব্যাপক ভুমিকা রাখবে।
ফেডারেশনের সাধারন সম্পাদকের মতে স্কোয়াশে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা অনেক। তারা সেই সম্ভাবনাকে সর্বোচ্চ ভাবে কাজে লাগিয়ে দেশের মানমর্যাদা বৃদ্ধি করতে বদ্ধপরিকর। সেই স্বপ্নকে সফল করার জন্যে মিডিয়া সাপোর্ট গুরুত্বপূর্ণ।
বিজয়ী খেলোয়াড়দের ট্রফি ও প্রাইজ মানি প্রদান এবং আকর্ষনীয় সংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১