রেজি তথ্য

আজ: বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ ১১ই শাবান, ১৪৪৫ হিজরি

প্রতিটি সংবাদ যেন হয় বস্তুনিষ্ঠ : নূর হাকিম

নিজস্ব প্রতিবেদক :

দৈনিক সকালের সময় সম্পাদক ও প্রকাশক মো. নূর হাকিম বলেছেন, সাংবাদিকতা একটি মহান পেশা। সমাজ, দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। আর সেই দায়িত্ব পালন করতে হলে প্রত্যেক সাংবাদিককেই পাঠকের কাছে সঠিক তথ্য তুলে ধরতে হবে। কোনভাবেই ভুল তথ্য প্রকাশ করা যাবেনা। আমরা দ্রুত সংবাদ প্রকাশের পক্ষে নই, আমরা নির্ভুল ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে দেশ ও জাতির কল্যানে কাজ করতে চাই। তথ্যনির্ভর সংবাদ প্রকাশের মাধ্যমে পাঠকের হৃদয়ে থাকতে চাই আজীবন। তাদের ভালোবাসাই হোক আমাদের শক্তি। তাই প্রতিটি সংবাদই যেন বস্তুনিষ্ঠ হয় আমি সেটাই প্রত্যাশা করব আমাদের প্রতিটি সাংবাদিকের কাছে।

গত শনিবার (১৮ মার্চ) নগরীর অভিজাত এশিয়ান এসআর হোটেলের হলরুমে চট্টগ্রাম ব্যুরো প্রধান এস.এম.পিন্টুর সভাপতিত্বে দিনব্যাপি অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বক্তব্যের শুরুতে তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আজ এমন একটি দিনে আমরা এই অনুষ্ঠান আয়োজন করেছি যে, গত কাল (১৭ মার্চ) ছিল জাতির পিতার জন্মদিন। ২৬ মার্চ স্বাধীনতা দিবস। আর এই মাসে আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি সকল বীর মুক্তিযোদ্ধাদের, যারা দেশকে ভালোবেসে অকাতরে নিজের জীবন বিলিয়ে দিয়েছেন, আর যারা আমাদের মুক্তির জন্য জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়েছেন সেই অকুতোভয় বীর সৈনিকদের। শ্রদ্ধার সাথে স্মরণ করছি ১৯৭৫ এর ১৫ আগস্টে নির্মম হত্যাাণ্ডের শিকার সকল শহীদদের। এই মাসের গুরত্ব তুলে ধরে বলেন জাতির পিতার জন্ম না হলে আমরা আজ পত্রিকার মালিক হতে পারতামনা। আর তারই কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে সঠিক তথ্যবহুল সংবাদ প্রকাশের প্রেরণা যুগিয়ে যাচ্ছেন। আমরা নিঃসংকোচে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে পারছি। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে পারছি।
নিজের অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে সম্পাদক নূর হাকিম বলেন, আমি একসময় একজন উপজেলা প্রতিনিধি ছিলাম, সেখান থেকে নিরপেক্ষ সাংবাদিকতার মাধ্যমে পাঠকের ভালোবাসায় আমি একটি পত্রিকার সম্পাদক হওয়ার স্বপ্ন দেখেছিলাম। আজ সেই স্বপ্ন পুরণ হয়েছে। পত্রিকাটি বর্তমানে আপনাদের অক্লান্ত পরিশ্রম ও পাঠকের ভালোবাসায় দেশের প্রথম সারিতেই জায়গা করে নিয়েছে। আমরা আশা করব এই সততা যেন সবসময় ধরে রাখতে পারি। পত্রিকাটি প্রতিষ্ঠার মাত্র ৭ বছরে আমরা এগিয়েছি অনেকদুর। আমি বিশ্বাস করি এই পত্রিকার মালিক আমি নয়, আপনার সবাই মালিক, এটা আপনাদের পত্রিকা। সুতরাং আমি আশা করব এই পত্রিকার বদনাম হয় এমন কোন কাজ আপনারা করবেন না। আপনাদের আন্তরিক প্রচেষ্টায় আমরা খুব শীঘ্রই নতুন রেকর্ড সৃষ্টি করব। আমাদের চলার পথ আরো প্রশস্ত হবে। আপনারা জানেন বৈশ্বিক মহামারি করোনার প্রভাব কাটতে না কাটতেই ইউক্রেন যুদ্ধে অর্থনীতির উপর একটা প্রভাব পড়েছে কিন্তু আমরা কোন প্রতিনিধিকে তা বুঝতে দেইনি। নিয়মিত পত্রিকা চালিয়ে যাচ্ছি ৮ পৃষ্ঠা থেকে ১২ পৃষ্ঠায় উন্নিত করেছি।  আপনাদের মেধা ও শ্রমের সঠিক প্রয়োগের মাধ্যমে  আমরা প্রমান করতে চাই যে শুধু চটকদার সংবাদ নয়, বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমেও আমারা অনেকটা কঠিন পথ পাড়ি দিতে সক্ষম হয়েছি।
আপনারা জানেন আমি বড় কোন শিল্পপতি নই, কোটি কোটি টাকা ভুর্তুকি দিয়ে পত্রিকা চালানোর সমর্থ আমার নেই। তবে এটাও সত্য যে, আপনাদের সকলের সার্বিক প্রচেষ্টায় আমাদের প্রচার সংখ্যা বৃদ্ধির পাশাপাশি বিজ্ঞাপনের পরিমানও বাড়বে। সুতরাং অচিরেই দৈনিক সকালের সময় পাঠকের প্রিয় পত্রিকা হয়ে উঠবে এবং ভুর্তুকি কাটিয়ে লাভজনক প্রতিষ্ঠানে পরিনত হবে। আপনাদের আন্তরিকতার কোন ঘাটতি না থাকলে আমরাও আপনাদের সম্মানী বৃদ্ধি করতে চেষ্টা করব।
বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক সকালের সময়ের মফস্বল সম্পাদক মো. নুর আলম বলেন, আপনারা প্রত্যেক প্রতিনিধিই ভালো মানের সাংবাদিক। আপনাদের বিচক্ষণতা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সকালের সময় আজ পাঠকের অন্তরে জায়গা করে নিয়েছে। আমি এই পত্রিকায় আপনাদের সাথে কাজ করতে পেরে আনন্দিত ও গর্বিত। আমাদের এই ধারাবাহিকতা বজায় রেখে চলতে হবে। এই পত্রিকাটিকে আরো জনপ্রিয় করতে আমাদের সম্পাদক মহোদয় দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা চাই সারাটা জীবন কাধে কাধ মিলিয়ে একটি পরিবার হয়ে পথ চলতে। আমরা সবাই সকালের সময় পরিবারের সদস্য হয়ে কাজ করি। সাফল্য আমাদের কাছে আসবেই।
সভাপতির বক্তব্যে দৈনিক সকালের সময়ের চট্টগ্রাম ব্যুরো প্রধান এস.এম.পিন্টু বলেন, আপনাদের মতো বিচক্ষণ সাংবাদিকদের সাথে কাজ করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আমি বিশ্বাস করি আমাদের সম্পাদক মহোদয় আমাদের প্রতি যেমন আন্তরিক আপনারাও সেই আন্তরিকতার মুল্যায়ন করে, নিজেদের প্রতিষ্ঠান মনে করে কাজ করবেন। আমাদের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সকালের সময়কে আমরা সময়ের সেরা পত্রিকা হিসেবে পাঠকের কাছে তুলে ধরতে চাই। আমরা আপনাদের কাছে নির্ভুল ও তথ্যভিত্তিক সংবাদ চাই। দেশের উন্নয়নের চিত্র তুলে ধরবেন। ভালো কাজগুলো বেশি করে প্রচার করবেন, যাতে অন্যরাও ভালো কাজে এগিয়ে আসার উৎসাহ পায়। দেশ ও জাতির জন্য কল্যাণমুলক সংবাদ বেশি করে প্রচার করতে সহায়তা করবেন। সম্পর্ক ভালো বা খারাপ যাই হোক নিউজে যেন তার কোন প্রতিফলন না ঘটে এই বিষয়টি সকলে মাথায় রেখে কাজ করবেন। মনে রাখবেন আপনাদের একটা ভুল নিউজের কারনে অনেকের অনেক বড় ক্ষতি হয়ে যেতে পারে। একটা প্রাণীও যেন আপনার ক্ষোভের শিকার না হয়।
চট্টগ্রাম অফিসে কর্মরত নিজস্ব প্রতিবেদক নজরুল ইসলামের সঞ্চালনায় বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে উপস্থিত ছিলেন, দৈনিক সকালের সময়ের বিশেষ প্রতিনিধি মো. নুরুল আলম চৌধুরী, প্রশাসনিক কর্মকর্তা আমিনুর রহমান, চট্টগ্রাম অফিসের নিজস্ব প্রতিবেদক মো. সেলিম চৌধুরী, কক্সবাজার জেলা প্রতিনিধি শাহেদ ফেরদৌস হিরু, লক্ষীপুর জেলা প্রতিনিধি মুহা. আলমগীর, চাঁদপুর জেলা প্রতিনিধি সুজন আহমেদ, বি.বাড়িয়া জেলা প্রতিনিধি প্রবীর চৌধুরী রিপন, নোয়াখালী জেলা প্রতিনিধি মো. সেলিমসহ সংশ্লিষ্ট এলাকার উপজেলা প্রতিনিধিগণ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯