রেজি তথ্য

আজ: সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সন্তু লারমা ৩৬ হাজার নাগরিক হত্যার গডফাদার ও রাষ্ট্রদ্রোহী – কাজী মুজিবর রহমান

নিজস্ব প্রতিবেদক :

বান্দরবানে সেনাবাহিনীকে হত্যা ও অপহরণের প্রতিবাদে চট্টগ্রামে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ( পিসিএনপি) উদ্যােগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
২০ মার্চ (সোমবার) সকাল ১০.০০ ঘটিকায় চট্টগ্রাম জামাল খানস্হ প্রেস ক্লাব প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি জনাব মুজাহিদুল ইসলাম বাতেন এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক এম এ আমিনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মুজিবর রহমান।
প্রধান অতিথি কাজী মুজিবুর রহমান বলেন পাহাড়ে এখন শান্তি নেই, যেখানে সন্ত্রাসীদের ধারা দেশরক্ষা বাহিনী নিহত ও গুম হচ্ছে সেখানে সাধারণ জনগন কতটুকু নিরাপদ সেটা সহজেই অনুধাবন করা যায়, সুতারং দ্রুত সন্ত্রাসীদের নির্মূলে কঠোর পদক্ষেপ নেওয়া প্রয়োজন। এবং জনসাধারণের নিরাপত্তার জন্য ব্যাপকহারে সেনা ক্যাম্প পূণস্থাপন করা প্রয়োজন। না হয় আত্মঘাতী সংঘাতের মুখোমুখি হতে আর বেশিদিন সময় লাগবেনা। সন্ত্রাসীদের অনুরোধ করবো আপনারা এ পথ ছেড়ে স্বাভাবিক পথে ফিরে আসুন না হয় এর পরিনাম ভয়ংকর হবে। প্রধান অতিথি আরও বলেন বান্দরবানে রোয়াংছড়ি উপজেলায় পাহাড়িদেরকে চিকিৎসা সেবা দিতে সেনাবাহিনীর টহল দলের উপর সশস্ত্র সন্ত্রাসী (কেএনএফ) কতৃক গুলিবর্ষণ করে মাস্টার ওয়ারেন্ট অফিসার শহীদ নাজিম উদ্দীনকে হত্যা ও রুমা উপজেলায় সীমান্ত সড়ক নির্মাণ শ্রমিকদের উপরও গুলিবর্ষণ করে। এর মদদদাতা শন্তুলার্মা সহ উপজাতিয় তালিকা ভুক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সরকারের প্রতি অনুরোধ করেন। সন্তু লারমা হচ্ছে পার্বত্য চট্টগ্রামে সাধারণ নাগরিক ৩৬ হাজার খুনের গডফাদার তার গাড়িতে আবার দেশের জাতীয় পতাকা তুলে দেওয়া হয়েছে। পতাকা -কে অবমাননা করা হয়েছে। সে একজন রাষ্ট্রদ্রোহিতাকারী।এতে শতাধিক নেতাকর্মী ও সাধারণ জনগণ উপস্থিত হয়ে মাষ্টার ওয়ারেন্ট অফিসার শহীদ নাজিম উদ্দীন হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।


প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মোঃ আলমগীর কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি জেলা সদস্য সচিব এস এম মাসুম রানা, মহানগর সি. সহ-সভাপতি খোসাল খান, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, এস এম কামাল, ওমর ফারুক, নুরুল ইসলাম, মুজিবুল্লাহ তুষার, জাকির সরকার, চবি ছাত্রনেতা আল আমিন। বান্দরবান জেলা পিসিসিপির সভাপতি আসিফ ইকবাল, মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১