রেজি তথ্য

আজ: রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হাটহাজারী প্রেস ক্লাবের স্থায়ী কার্যালয়ের উদ্বোধন

মোহাম্মদ হোসেন, হাটহাজারী :

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে–  ব্যারিস্টার আনিস এমপি 

হাটহাজারী সংসদীয় আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত বর্তমান সরকার সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নের জন্য আন্তরিকভাবে কাজ করছেন। এই সরকারের আমলে গণমাধ্যম যে স্বাধীনতা ভোগ করছে অতীতে কোনো সরকারের আমলে সেই সুযোগ এবং স্বাধীনতা ভোগ করতে পারেনি। তাই সরকারের উন্নয়নমূলক কর্মকা- জনসমক্ষে তুলে ধরার মাধ্যমে জনমত গঠন করতে হবে। সরকারের গঠনমূলক সমালোচনা করে উন্নয়নের গতিকে আরো ত্বরান্বিত করতে হবে।

সোমবার (১০ এপ্রিল) হাটহাজারী প্রেস ক্লাবের নবনির্মিত স্বায়ী কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন এবং দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি হাটহাজারী প্রেস ক্লাবের উন্নয়নে তাঁর সার্বিক সহযোগিতার প্রদান আশ^াস প্রদান করেন।

হাটহাজারী উপজেলা পরিষদ মার্কেটের দ্বিতীয় তলায় প্রেস ক্লাব কার্যালয় মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সাধারণ সম্পাদক এইচএম মনসুর আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়া। অনুষ্ঠানে প্রেস ক্লাবের উন্নতি ও সমৃদ্ধি এবং দেশের শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন হাটহাজারী বড় মাদ্রাসার সহকারী পরিচালক মুফতি মো. জসিমুদ্দিন।

প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক আবু তালেবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুল আলম বাসেক। চট্টগ্রামে কর্মরত সাংবাদিকদের সংগঠন হাটহাজারী সাংবাদিক ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে কাজী আবুল মনসুর, নাজিম উদ্দিন শ্যামল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোহাম্মদ আলী, রাজনৈতিক ব্যক্তিত্ব ইউনুচ গণি চৌধুরী এবং মনজুরুল আলম চৌধুরী মনজু ও হাটহাজারী মডেল থানার ওসি মুহাম্মদ রুহুল আমিন সবুজ।

দোয়া ও ইফতার মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন সংগঠনের নির্বাহী সদস্য খোরশেদ আলম শিমুল। এ সময় উপস্থিত ছিলেন হালদা গবেষক অধ্যাপক ড. মঞ্জুরুল কিবরিয়া, হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ গোল মোহাম্মদ, অধ্যক্ষ জাকির হোসেন, শিক্ষানুরাগী শাহনেওয়াজ চৌধুরী, অ্যাডভোকেট মোহাম্মদ শামীম, উত্তর জেলা যুবলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ মঞ্জুরুল আলম, ইউপি চেয়ারম্যান যথাক্রমে সরওয়ার মোর্শেদ তালুকদার, জায়নুল আবেদীন, হারুনুর রশিদ, সালাউদ্দীন চৌধুরী, নুরুল আহসান লাভু, সদর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান আলী আজম, ব্যারিস্টার আশরাফ উদ্দিন, আওয়ামী লীগ নেতা ইকবাল বাহার, ক্রীড়ানুরাগী আসলাম মোরশেদ, মোহাম্মদ জাফর, হাটহাজারী সরকারি কলেজের ভিপি খোরশেদজ্জামান, প্রভাষক আফজাল হোসেন, প্রভাষক মোহাম্মদ হোসেন, হাটহাজারী পৌরসভা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শাহাআলম, চট্টগ্রামে কর্মরত সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আরিচ আহমেদ শাহ্, আয়ান শর্মা, মো. রফিক, বিশ^জিৎ বণিক, মির্জা ইমতিয়াজ শাওন, সুমন গোস্বামী, চৌধুরী মাহবুব, আদর শর্মা, ফটিকছড়ি ও রাউজান প্রেস ক্লাব কর্মকর্তা যথাক্রমে জাহেদ কোরায়শী, জাহেদুল আলম, আবু তৈয়ুব, মাসিক মঈনুল ইসলামের নির্বাহী সম্পাদক মুনির আহমেদ, বাস মালিক সমিতির নেতা মোহাম্মদ শাহজান, প্রাথমিক শিক্ষক সমিতির কর্মকর্তা সৈয়দ নুরুল আবছার ও বিজয় কুমার দত্ত, পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর উপ-মহাব্যবস্থপক মাহবুবুর রহমান, বিআরডিবির কর্মকর্তা মো. শাহআলম, হাটহাজারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ শাহজাহান, যুবলীগ নেতা ওসমান কবির রাসেল, আনোয়ার মেহেদী, আলতাফ হোসেন, যুবনেতা মো. জাবেদ, জাতীয় পার্টি নেতা মো. ফারুক, লোকমান শিকদার, মো. জাহাঙ্গীর, আবুল কালাম আজাদ।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা হাফেজ কামাল উদ্দিন, মাধ্যমিক শিক্ষক সমিতির কর্মকর্তা মাকসুদুর রহমান, সমাজসেবক, হাজী রফিক, রাজনৈতিক ব্যক্তিত্ব গিয়াসউদ্দিন চেয়ারম্যান, আনোয়ার হোসেন উজ্বল, ছাত্রনেতা মো. রায়হান, জিয়া উদ্দিন মিজান, সমাজকর্মী ইসমাইল মুন্সি, শিক্ষক মুকুল চন্দ্র বৈদ্য, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি সুলতানুল আলম চৌধুরী, হালদার ডিম সংগ্রহকারী কামাল উদ্দিন সওদাগর, জসিম সিকদার, উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি মো. সেলিম, উপজেলা পরিষদ মার্কেট এর সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন, হাটহাজারী প্রেস ক্লাব কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, মো. হোসেন, আসলাম পারভেজ,বীর মুক্তিযোদ্ধা দিদারুল আলম দুলাল, আজিজুল ইসলাম, মো. আলাউদ্দীন, মো.নাজিম, মো. পারভেজ, মো. কুতুবউদ্দিন ও গিয়াস উদ্দিন।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০