রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

খাগড়াছড়িতে বিএনপি’র সড়ক অবরোধ প্রত্যাহার

আবু রাসেল সুমন,খাগড়াছড়ি :
খাগড়াছড়ি জেলা বিএনপির ঘোষিত ১২ ও ১৩ এপ্রিল জেলায় সড়ক অবরোধ প্রত্যাহার করা হয়েছে।
সোমবার (১০ এপ্রিল) রাতে এক বিবৃতিতে অবরোধ প্রত্যাহারে ঘোষনা দেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া পাহাড়ের বসবাসরত পাহাড়ী ৩ সম্প্রদায়ের প্রধান সামাজিক উৎসব বৈসাবি উদযাপনের সম্মার্থে বিএনপি আগামী ১২ ও ১৩ এপ্রিল সড়ক অবরোধ  তুলে নিয়েছেন।বিবৃতিতে তিনি জানান, গত ৮ এপ্রিল খাগড়াছড়িতে চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল ছিল,ইফতার মাহফিল সফল করার জন্য বিএনপি জেলা প্রশাসকের কাছে ৪ টি মাঠের নাম উল্লেখ করে আবেদন করেন, কিন্তু বিএনপিকে একটি মাঠও ইফতার মাহফিল করার অনুমতি দেয়া হয়নি, তার পরিবর্তে নিজস্ব স্থানে ইফতার মাহফিল করার পরামর্শ দেওয়া হয়।
ফলে বিএনপি খাগড়াছড়ি বাস টার্মিনালের নিকটস্থ ব্যাক্তিগত মালিকানাধীন জমিতে ইফতার মাহফিল করার সার্বিক প্রস্তুতি সম্পন্ন করে।
জেলা প্রশাসন আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নামে পাল্টা কর্মসূচীর আবেদন পত্র সংগ্রহ করে শেষ মহুর্তে বিএনপির প্রস্তুতকৃত ইফতার মাহফিল স্থলে ১৪৪ ধারা জারী করে।ইফতার মাহফিলের ভেন্যু নিয়ে এমন আচারণের প্রতিবাদে জেলা বিএনপি এক সংবাদ সম্মেলন ডেকে ইফতার মাহফিলে কোন প্রকার বাধা প্রদান করা হলে, আগামি ১২ ও ১৩ এপ্রিল জেলা ব্যাপি সড়ক অবরোধ ঘোষনা করতে বাধ্য হবো এ মর্মে ঘোষনা দেয়। যদিও ১২ ও ১৩ তারিখ পাহাড়িদের প্রধান সামাজিক উৎসব বৈসাবী শুরু হবে। এতে জনমনে সড়ক অবরোধ নিয়ে বিভ্রান্তি সৃষ্টি ও অসন্তোষ প্রকাশ পাবে।
ওয়াদুদ ভূঁইয়া এমন উদ্ভুত পরিস্থিতির জন্য সরকার ও স্থানীয় প্রশাসনকে দায়ী করেন বলেন, আমরা জাতীয়তাবাদে বিশ্বাসী। বিএনপি সকল সম্প্রদায়ের আবেগ, অনুভুতি ও অনুষ্ঠানের প্রতি সহমর্মী ও শ্রদ্ধাশীল। তাই ইফতার মাহফিল বাধাগ্রস্ত হওয়া স্বত্তেও বিএনপি বৈসাবির প্রতি সম্মান ও শ্রদ্ধাবোধ রেখে পাহাড়িদের অসুবিধার কথা বিবেচনা করে ১২ ও ১৩ এপ্রিল সড়ক অবরোধের ঘোষণা থেকে বিরত থাকলো।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯