রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রামগড়ে বিজিবি’র অভিযানে ভারতীয় ঔষধ জব্দ

আবু রাসেল সুমন,খাগড়াছড়ি :
 খাগড়াছড়ির রামগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে ভারত সীমান্ত দিয়ে অবৈধ ভাবে দেশে নিয়ে আসা বিপুল পরিমাণ ভারতীয় ঔষধ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) রামগড় ব্যাটালিয়ন।
গতকাল মঙ্গলবার (১৮ এপ্রিল) মধ্যরাতে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ রামগড় বিওপির একটি টহল দল কর্তৃক অভিযান চালিয়ে এসব ঔষধ জব্দ করা হয়। তবে উক্ত ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
সূত্র জানায়, ওই দিন রাত আনুমানিক ১০টার দিকে রামগড় বিওপির একটি টহল দল কর্তৃক দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ২২১৫/৬-আরবি হতে আনুমানিক ৮০ গজ বাংলাদেশের অভ্যন্তরে থানাঘাট নামক স্থানে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফাঁদ পেতে থাকে। তথ্যানুযায়ী ভারতের দিক হতে চোরাকারবারীরা মালামাল নিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকাবারীরা মালামাল ফেলে দৌড়ে পালিয়ে যায়।
এসময় তল্লাশী চালিয়ে সেখান থেকে MONTAS- ১৫১০ পাতা, SARIDON- ১৩১০ পাতা, VIGORE-৫৪৫ পাতা, DEROBIN- ২০০ পিস, DUVADILAN- ৯০ পাতা, K-BIND- ৮০ পিস, CYSTONE- ৬০ পিস, GARDENAL- ৫০ পিস, SEROFLOS- ১৪ পিস,  GRIFILS- ১০ পিস ও NICODUCE- ১০ পিস জব্দ করে বিজিবি। জানা গেছে, জব্দকৃত ঔষধের বাজারমূল্য আট লক্ষ চুরানব্বই হাজার নয়শত উনআশি টাকা। যে কোন মূল্যে সীমান্তে অবৈধ চোরাচালান প্রতিরোধ করা হবে জানিয়ে রামগড় ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল আবু বকর সিদ্দিক সাইমুম বলেন, পবিত্র ঈদ-উল ফিতরকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে চোরাকারবারিরা। এ বিষয়ে সজাগ দৃষ্টি রাখছে বিজিবি। ৪৩ বিজিবি অধিনস্ত সীমান্ত সুরক্ষায় বিজিবিরি নজরদারি ও অভিযান অব্যাহত থাকবে
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১