রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শ্রমিকদের পাওনা পরিশোধের দাবীতে সংবাদ সম্মেলন

ডেক্স নিউজ
বাংলাদেশ লেবার ফেডারেশন (বিএলএফ) চট্টগ্রাম মহানগর সভাপতি বাংলাদেশ জন স্বাধীন গার্মেন্টস শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম অঞ্চল কমিটির সভাপতি শ্রমিক নেতা মো: আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মো: নুরুল আমিন মামুনের নামে বেইস টেক্সটাইল লি: কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও শ্রমিকদের বকেয়া বেতনসহ সমুদয় পাওনা পরিশোধের দাবীতে সংবাদ সম্মেলনে করেছে বাংলাদেশ লেবার ফেডারেশন।
১৫জুন (বৃহস্পতিবার)  সকাল ১১টায় নিজস্ব দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সমাবেশ আয়োজক কমিটির আহবায়ক শ্রমিক নেতা মো: সেলিশ খান।লিখিত বক্তব্যে তিনি বলেন, চান্দগাঁও মোহরা শিল্প এলাকায় অবস্থিত বেইস টেক্সাটাইল লি: এর ৬০০জন শ্রমিক কর্মচারীদের ৩মাসের বকেয়া বেতন ও সমুদয় পাওনা পরিশোধ না করে কারখানা বন্ধ করে দিয়ে নোটিশ টানিয়ে দেয়। উক্ত সময় শ্রমিকরা আবেদনের পরিপেক্ষিতে শ্রমিক নেতা হিসেবে আনোয়ার হোসেন ও নুরুল আমি মামুন অসহায় শ্রমিকদের পাশে দাঁড়িয়ে তাদের বকেয়া আদায় করার জন্য তাদের পরামর্শ ও বিভিন্ন দপ্তরে আবেদনের সহযোগিতা করে।বিগত ৪ সেপ্টেম্বর জেলা প্রশাসক চট্টগ্রামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়ও বেইস টেক্সটাইল লি:কে শ্রমিকদের বকেয়া পরিশোধের সিদ্ধান্ত দেয়া হয় এবং আলোচনায় থাকা অবস্থায় কোন আন্দোলন না করারও সিদ্ধান্ত দেন জেলা প্রশাসন। কিন্তু সেইস টেক্সটাইল সেই সিদ্ধান্ত অমন্য করে শ্রমিকদের পাওনা পরিশোধ করেনি।
পরে শ্রমিকদের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ লেবার ফেডারেশন শ্রমিকদের বকেয়া পরিশোদের জন্য সরকারের বিভিন্ন দপ্তরে অবহিত করলে বেইস টেক্সটাইল লি: কর্তৃক শ্রমিক নেতা আনোয়ার হোসেন ও নুরুল আমিন মামুনসহ ২৪জনের বিরুদ্ধে মিথ্যা মামালা দিয়ে হয়রানী করছে।
শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ বেইস টেক্সটাইল লি: এর শ্রমিকদের বকেয়াসহ সমুদয় পাওনা পরিশোধের দাবী জানান। অন্যতায় আগামী ২৩ জুন বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আয়োজক কমিটির সদস্য সচিব মো: ফেরদৌস জামান মুকুল, চট্টগ্রাম সীতাকুন্ড অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন সভাপতি খলিলুর রহমান, বাস মিনি বাস হিউম্যান হলার এর সাবেক সভাপতি শাহ আলম ফিরোজী ও চট্টগ্রাম বিভাগীয় নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন ভুইয়া প্রমুখ।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০