রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

খাগড়াছড়িতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় কেইউজে’র নিন্দা জ্ঞাপন

আবু রাসেল সুমন,খাগড়াছড়ি :
খাগড়াছড়িতে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জেলাশহরের পৌরসভার সামনে সংঘটিত রক্তক্ষয়ী হামলায় সাংবাদিক ইউনিয়ন এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং খাগড়াছড়ি প্রেসক্লাব’র প্রতিষ্ঠাতা সদস্য সিনিয়র সাংবাদিক মো. নুরুল আজম’র এর উপর মধ্যযুগীয় কায়দায় গুরুতর জখম করায় ( কেইউজে) তীব্র নিন্দা  প্রস্তাব জানানো হয়েছে ।
মঙ্গলবার (১৮ জুলাই) সন্ধ্যায় কেইউজে’র আদালত সড়কস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সংগঠনের এক জরুরী সভায় নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। সংগঠনের নিজস্ব অনুসন্ধানে প্রত্যক্ষদর্শী এবং হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক নুরুল আজম’র বয়ানে উঠে এসেছে; তিনি মূলত: শিক্ষানবিশ আইনজীবি ইকু চাকমাকে বিএনপি’র উচ্ছৃঙ্খল কর্মীরা লাঠিসোটা দিয়ে আঘাত করতে থাকলে ইকু মাটিতে লুটিয়ে পড়ে। মাটিতে লুটিয়ে পড়ার পরও দুর্বৃত্তরা উপুর্যপরি তাঁকে লাথি ও টানাহেঁচড়া করতে থাকলে তাঁকে বাঁচাতে এগিয়ে যান সিনিয়র সাংবাদিক নুরুল আজম।
এ সময় সন্ত্রাসীরা নুরুল আজম’র মানবিক ভূমিকাকে উপেক্ষা করে তাঁর ওপরও একই স্টাইলে হামলা শুরু করলে তিনিও মাটিতে লুটিয়ে পড়েন। এসময় তাঁর মাথায় জখম হওয়া স্থান থেকে ফিনকি দিয়ে রক্ত বেরোতে থাকলে সন্ত্রাসীরা তাঁকে মাটিতে ফেলে চলে যান।কেইউজে’র যৌথ বিবৃতিতে উল্লেখ করা হয়, গণতান্ত্রিক সমাজে পেশাজীবি হিশেবে যে কারো নিজস্ব রাজনৈতিক মত প্রকাশ-চর্চা এবং অনুশীলনের অধিকার আমাদের সংবিধান স্বীকৃত। তাই বলে একজন প্রতিষ্ঠিত পেশাজীবি সাংবাদিকের ওপর দিনে দুপুরে এমন ন্যাক্কারজনক হামলা খাগড়াছড়ি পেশাগত সাংবাদিকদের ভীষণ আতঙ্কিত করেছে।
এছাড়া মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলাকালে যমুনা টিভি’র স্টাফ করসপন্ডেন্ট শাহরিয়ার ইউনুস, চ্যানেল টুয়েন্টফোর’র প্রতিনিধি নুরুচ্ছাফা মানিক, এশিয়ান টিভি’র বিপ্লব তালুকদার, পার্বত্যনিউজ’র জ্যাক ত্রিপুরা, ক্যামেরা পারসন অভি বড়ুয়া, ফটো জার্নালিস্ট লিটন ভট্টাচার্য্য রানাসহ বেশ কয়েকজন সংবাদকর্মী পেশাগত দায়িত্ব পালনকালে বিএনপি-আওয়ামীলীগের সংঘর্ষের চিত্র ধারণ করতে গিয়ে নানাভাবে শারীরিক ও মানসিক হেনস্থার শিকার হয়েছেন।খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন এই ধরনের সংঘাতময় রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে জনগণের জানমালের নিরাপত্তা বিঘু থেকে বিরত এবং কর্মসূচি চলাকালে সাংবাদিকদের প্রতি দায়িত্বশীল আচরণ অনুসরণের আহ্বান জানান। পাশাপাশি সংঘাতপূর্ণ সময়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিও সাংবাদিকদের সাথে ইতিবাচক মনোভাব প্রকাশের অনুরোধ জানান
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০