রেজি তথ্য

আজ: শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাজাপুরে ১২ জন ডেঙ্গু রোগী সনাক্ত , সচেতনতায় নেই কোন উদ্যোগ

কঞ্জন কান্তি চক্রবর্তী, ঝালকাঠি :
 ঝালকাঠির রাজাপুরে দ্রুত গতিতে বাড়ছে ডেঙ্গু
রোগীর সংখ্যা। হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়লেও সচেতনতায় নেই কোন উদ্যোগ। বুধবার (১৯জুলাই) দুপুর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগীর সংখ্যা দাড়িয়েছে ১২ জনে। এ তথ্য নিশ্চিত করে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মোঃ ফারহান তানভীর।
রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মোঃ ফারহান তানভীর জানান, গায়ে র‌্যাশ
বা জ¦রের পরিমান বেশি থাকলে অবশ্যই হাসপাতালে এসে ডেঙ্গু টেস্ট করাবেন। সাতুরিয়া, নৈকাঠি ও পার্শবর্তী কাউখালি উপজেলার বিভিন্ন এলাকা থেকে রোগী বেশি আসতেছে। হাসপাতলে পর্যাপ্ত পরিমানে কীট ও চিকিৎসা সেবা দেয়ার ব্যবস্থা রয়েছে।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহান খান জানান, সচেতনতা বৃদ্ধি ও সতর্ক করার লক্ষে অভিযান চালানো হবে। ইতোমধ্যে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।
ঝালকাঠির সিভিল সার্জন ডা. এইচএম জহিরুল ইসলাম জানান, এখন পর্যন্ত জেলায় ৫০ ব্যক্তির শরীর ডেঙ্গু সনাক্ত হয়েছে, তবে কেহ মারা যায়নি। দ্রুত সময়ের মধ্যে রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ জন্য চিকিৎসকদের একটি দল শহরের বিভিন্ন স্থানে পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেছেন। ডেঙ্গুতে আক্রান্ত ব্যক্তিরা ঝালকাঠি সদর হাসপাতালসহ রাজাপুর, নলছিটি ও কাঁঠালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১