রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ঢাকা প্রতিদিন বন্ধের চক্রান্তের প্রতিবাদে চট্টগ্রামে সাংবাদিক সমাবেশ

নিজস্ব প্রতিবেদক :

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র আদর্শে লালিত,জণনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রার সমর্থক জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন ধারাবাহিক ষড়যন্ত্রের শিকার।

৮’ম ওয়েজবোর্ডের আওতায়ভূক্ত এ পত্রিকায় কাস্টমস কর্মকর্তা ড.তাজুল ইসলাম’র লুটপাট ও রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ,অঢেল সম্পদের বিবরণ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশের পর পরই তিনি প্রভাব খাটিয়ে পত্রিকাটির ডিক্লিয়ারেশন ও ডিএফপি’র তালিকাভুক্তি বাতিল কুটকৌশল করে যাচ্ছে । উচ্চ আদালতের রায়ে পত্রিকাটি আবারও সচল হলে। কাস্টমস কর্মকর্তা আবারও পত্রিকাটি বন্ধ করার পায়তারা চালানোসহ সম্পাদককে নানারকম প্রানণাশের হুমকি ধামকি দিয়ে আসছেন। অনেক পরিবারের রুটিরুজির প্রতিষ্ঠান ঢাকা প্রতিদিন রক্ষা করাসহ দাপুটে ওই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য এর দাবিতে চট্টগ্রাম সাংবাদিক সমাজ
৩১ জুলাই সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদ সভা ও মানববন্ধন শেষে চট্টগ্রাম জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার বরাবর স্বারকলিপি প্রদান করেন।

সভায় ঢাকা প্রতিদিন পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান মোঃ জোবায়ের সিদ্দিকী’র সভাপতিত্বে ও ষ্টাফ রিপোর্টার আশরাফ আহমেদ’র সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ঢাকা প্রতিদিন চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও বিশেষ প্রতিনিধি মোঃ সোহাগ আরেফিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সকালের সময়’র ব্যুরো প্রধান আব্দুছ সাত্তার পিন্টু,দি সিটিজেন নিউজের নজরুল ইসলাম,স্বাধীন নিউজের সম্পাদক হাবিবুর রহমান সুজন, তৃতীয় মাত্রা পত্রিকার আব্দুর রহিম,স্বাধীন সংবাদের শহিদুল ইসলাম, আলোচিত প্রতিদিন’র ঝুমুর আক্তার, বাংলাদেশ সমাচার পত্রিকার মোঃ রিপন,২১ সংবাদের জসিম উদ্দীন,নিউজ ২১’র রুপন দত্ত।
সভায় বক্তারা বলেন, দুর্নীতিবাজ কাস্টমস কর্মকর্তা ড.তাজুল ইসলামের বিরুদ্ধে উচ্চ আদালতের নির্দেশে দুদক ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। তারা আরও বলেন, এ প্রভাবশালী কর্মকর্তাকে চাকরিতে বহাল রাখায় চলমান এ তদন্ত প্রভাবিত হওয়ার আশংকা রয়েছে। এ অবস্থায় তাকে সাময়িক বরখাস্ত করে নিরপেক্ষ তদন্ত সম্পন্ন করতে চট্টগ্রাম সাংবাদিক সমাজ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। প্রতিবাদ সভায় চট্টগ্রাম জেলার বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়া কর্মরত সাংবাদিক ও বিভিন্ন উপজলা প্রতিনিধিগণের মধ্যে আরো উপস্থিত ছিলেন। ইসমাইল ইমন, ইসমাইল চৌধুরী,আব্দুস ছাত্তার টিটু, মোঃ জাবের বিন রহমান আরজু, তৌকির উদ্দিন আনিছ, মিজানুর রহমান, হাবিবুল্লাহ মিজবাহ, মোঃ আরাফাত, ইলিয়াস ভুঁইয়া,ইব্রাহিম খলিল, মোঃ শাহাদাত,আব্দুল কাদের, আশিকুর রহমান, আলমগীর , রুবেল,আশরাফ উদ্দিন, তানভীর ও সাইফুদ্দিন। পরে চট্টগ্রাম জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১