রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

একমাত্র গোলামী করব আল্লাহ’র মানুষের নয়

মাওঃ মোঃ আনোয়ার হোসাইন
সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালা আপনাকে আমাকে খামাকা    সৃষ্টি করেন নাই? আপনি শিশুকাল থেকে যৌবনে বড় হয়ে ইনকাম করবেন সংসার চালাবেন আর মরে যাবেন এজন্য কিন্তু নয়? ওহে মানুষ! আপনাকে আমাকে আকল/ বিবেক ও ভালো, মন্দ বুঝবার  সক্ষমতা দিয়ে আল্লাহ তায়ালা সৃষ্টি করেছেন, সেই কারনেই পরকালে হাসরের মাঠ কায়েম করবেন এবং আল্লাহ আহকামুলহাকিম  নিজেই মহান-কাজী হয়ে ভালো, মন্দের বিচার করবেন।
হাসরের দিন মহাবিচারক জাজমেন্ট রায় করবেন,
সেই রায় অনুযায়ী কেউ চিরকাল জান্নাতি আর কেউ চিরকাল জাহান্নামি।
সৃষ্টিকর্তা মহান আল্লাহ তায়ালা অনেক অনেক  দায়িত্ব দিয়ে আপনাকে আমাকে সৃষ্টির সেরা জীব হিসেবে এই পৃথিবীতে পাঠিয়েছেন?
সেই দায়িত্ব কি?  জানতে হবে, বুঝতে হবে এবং শিখে হায়াতের জীবনটাকে যথাযথ ভাবে দায়িত্ব পালন তথা  আল্লাহর হুকুম মতে নেক আমল করে আল্লাহর কাছে ভালো হতে হবে,কিন্তু কোনো মানুষের গোলামী করে সম্ভব নয়?  সুতরাং মানুষের গোলামী ছাড়ুন একমাত্র আল্লাহর গোলামী করুন।
আল্লাহ কে রাজী খুশি করতে পারলে অনন্তকাল থাকবেন জান্নাতে,আর যদি আল্লাহ কে রাজী খুশি করতে না পারেন থাকবেন চিরকাল জাহান্নামে।
সুতরাং  আল্লাহর হুকুম মতেই ক্ষনস্থায়ী পৃথিবীতে যাঁর যাঁর অবস্থান থেকে যোগ্যতা ও ক্ষমতানুযায়ী ব্যক্তিজীবন, পারিবারিক, সামাজিক, রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক জীবনকেও পরিচালিত করতে হবে।
আর যদি খামখেয়ালি ভাবে মনগড়া জীবন চালান চালাতে পারবেন আল্লাহ তায়ালা স্বাধীনতা দিয়েছেন, সেই স্বাধীনতা পেয়ে ক্ষনস্থায়ী সুখের জন্য চিরস্থায়ী সুখের কথা ভুলে গিয়ে আল্লাহর নাফরমানী করে কোন লাভ নাই বরং নিজের জীবনকে নিজেই ধ্বংস করলেন চিরকালের জন্য? মহান আল্লাহ তায়ালা আমাদের সকলকে সঠিক বোধশক্তি ও পরিপূর্ণ হেদায়েত এবং নেকআমল,  সহজ ও সরল পথে সকলকে চলার তৌফিক দান করুন (আমিন)।
লেখক :- কবি,সাংবাদিক ও কলামিস্ট:
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১