রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রামগড় স্থলবন্দরে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন

মোশাররফ হোসেন, রামগড় :

বহুল প্রত্যাশিত খাগড়াছড়ির রামগড় স্থলবন্দরে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ১৪ নভেম্বর সকাল ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি ভাবে উদ্বোধন করেন।

সিমান্ত আইনে জটিলতার কারনে বন্দর ইয়াড শেড সহ স্থায়ী কাঠামো নির্দিষ্ট সময়ে নির্মান কাজ শেষ না হওয়ায় বিশেষ অস্থায়ী অবকাঠামো নির্মাণ করে তা আজ আন্তর্জাতিক প্যাসেন্জার টার্মিনাল নামে উদ্বোধন করা হয়েছে।
আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন হলেও পারাপারে আরো কয়েকমাস সময় লাগবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
ইতিপুর্বে ৯ মার্চ ‘২১ইং রামগড় স্থলবন্দর এলাকায় ফেনী নদীর উপর ১৩৩ কোটি টাকা ব্যয় ৪১২ মিটার দৈর্ঘ্য এবং ১৪.৮০ মিটার প্রস্থের সেতুটি বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ নামে দু’দেশের প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উদ্বোধন করেন। ১৫ কোটি টাকা ব্যয়ে আন্তর্জাতিক প্যাচেন্জার টার্মিনাল ও চেক স্টেশন নির্মানের পর কিছু লোকবলও নিয়োগ দেয়া হয়েছে। রামগড় ইমিগ্রেশনের ইনচার্জ আফতাব উদ্দিন জানান, ইমিগ্রেশন চালুর ব্যাপারে আমাদের দিক থেকে সব প্রস্তুতি নেয়া হয়েছে। ভারতের প্রস্তুতি শেষ হলে এটি সম্পূর্ণভাবে চালু হবে।
এদিকে দীর্ঘদিন পরে হলেও প্যাচেন্জার টার্মিনালটি উদ্বোধনের খবরে সীমান্তবর্তী দুদেশের মানুষের মাঝে দেখা দিয়েছে উৎসব, অধির আগ্রহে পারাপারের জন্য প্রস্তুত হয়ে আছে এই অঞ্চলের বহু মানুষ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০