রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

চট্টগ্রাম দক্ষিণ জেলায় শহীদ ‌জিয়াউর রহমা‌নের ৮৮ তম জন্মবার্ষিকী অনুষ্ঠিত

ইসমাইল ইমন:

মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে খতমে কুরআন, দোয়া মাহফিল ও আলোচনা সভা করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি। আজ শুক্রবার (১৯ জানুয়ারি) বিকাল ৩ টায় দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য এডভোকেট মোহাম্মদ ফোরকান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা ও উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা ও বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা এবং স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবন দর্শন ও লক্ষ্যকে হৃদয়ে ধারণ করতে হবে। তারা বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা, হানাদার পাকিস্তানের দু:শাসন, জুলুম নিপিড়ন ও শোষনের হাত থেকে মুক্তি পাগল বাঙ্গালী মেহনতি মানুষের মুক্তি সংগ্রামের শেষ পরিনতি চুড়ান্ত সশস্ত্র মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী রনাঙ্গনের অগ্রনায়ক, স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ, সিপাহী জনতা বিপ্লব, বাংলাদেশী জাতীয়তাবাদ, শহীদ জিয়ার আদর্শ, রাষ্ট্রপতি ও রাষ্ট্র পরিচালনা উন্নয়ন কর্মকান্ড ও বহুদলীয় গণতন্ত্র বিষয়ে জিয়ার ভূমিকা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে বাস্তবমুখী উদ্দোগ গ্রহন করতে হবে। এতে করে নতুন প্রজন্ম ও কর্মীরা শহীদ জিয়ার চেতনা ও আদর্শ এবং দেশপ্রেম সম্পর্কে জানতে পারবে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, খোরশেদ আলম, মেজবাহ উদ্দিন চৌধুরী জাহেদ, হাজী মোহাম্মদ রফিক, ইসহাক চৌধুরী, নুরুল কবির, জেলা বিএনপির দপ্তরের দায়িত্ব প্রাপ্ত মঈনুল আলম ছোটন, জেলা ওলামা দলের আহ্বায়ক মাও. হাফেজ ফোরকান, সদস্য সচিব মাও. হাফেজ মুহাম্মাদ জাবের হোসাইন চৌধুরী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাফেজ ক্বারী আবদুল করিম ছানবী, চন্দনাইশ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, বোয়ালখালী পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আক্কাস, এস এম তারেক, আরিফ চৌধুরী ছোটন, সাইফুল ইসলাম, আরিফ বোয়ালখালী পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল করিম, সাতকানিয়া উপজেলা বিএনপি নেতা শামশুল আলম, নুরুল ইসলাম, বোয়ালখালী উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক গোলাম হোসেন নান্নু, পটিয়া উপজেলা যুবদলের সদস্য সচিব অহিদুল আলম চৌধুরী পিবলু, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সোলাইমান, বাঁশখালী পৌরসভা যুবদলের যুগ্ম আহ্বায়ক রাসেল চৌধুরী, বোয়ালখালী উপজেলা যুবদল নেতা মীর ইলিয়াস, মোহাম্মদ রাসেল, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা ওসমান আহমেদ শান্ত, কৃষক দল নেতা নাজিম উদ্দীন, পটিয়া উপজেলা ছাত্রদল মনির উদ্দীন নয়ন, নিজাম উদ্দীন আজাদ, বোয়ালখালী উপজেলা ছাত্রদল নেতা আরমান আলম প্রমূখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯