রেজি তথ্য

আজ: বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ ১২ই শাবান, ১৪৪৫ হিজরি

দৈনিক আজাদী সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ করে দিয়েছেন আদালত

ইসমাইল ইমন:

চট্টগ্রামের স্বনামধন্য আঞ্চলিক দৈনিক পত্রিকা আজাদী সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত দশ কোটি টাকার মানহানীর ক্ষতিপূরন মামলা খারিজ করে দিয়েছেন পটিয়ার বিজ্ঞ যুগ্ন জেলা জজ নাজমুল হোসেনের আদালত। বিবাদী র আইনজীবী সুত্রে জানাযায় মানী মামলা নং ০১/২০২১

মামলার বাদী হাজী ইয়ামিন আক্তার,স্বামী : মরহুম হাজী জয়নাল আবেদীন ও তৎপুত্র ওমর ফারুক, সাং বৈরাগ আমানুল্লাহ পাড়া,৯ নং ওয়ার্ড, থানা: আনোয়ারা, চট্টগ্রাম কতৃক দৈনিক আজাদী সম্পাদক আলহাজ্ব এম এ মালেক ও আনোয়ারা প্রতিনিধি সাংবাদিক নুরুল ইসলাম সহ সর্বমোট ১৮ জনকে বিবাদী করে গত ২৫ জানুয়ারি ২০২১ ইং মামলাটি উক্ত আদালতে দায়ের করেন। মামলায় বাদী পক্ষ বিবাদীগণের স্থাবর অস্থাবর সম্পত্তি ক্রোকের আবেদন করেন।
দৈনিক আজাদী র পক্ষে বিজ্ঞ কৌশলী আদালতে এধরণের মামলা সংবিধানের বাক স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও বাক স্বাধীনতার পরিপন্থী বিধায় অচল অরক্ষণীয় ও খারিজযোগ্য মর্মে আর্জি খারিজ এ-র দরখাস্ত দেন।
দোতরফা শুনানির সূত্রে আদালত মামলাটি খারিজ করে দেন।উল্লেখ্য ১৩ মার্চ ২০২০ ইং দৈনিক আজাদী পত্রিকার নবম পৃষ্ঠায়
” আনোয়ারায় ভূমি বিরোধের জের, আওয়ামী লীগ নেতাকে ফেসবুকে হত্যার হুমকি” শিরোনামে সংবাদ প্রকাশ করে এবং ২২-০৩-২০২০ ইং তারিখে আজাদীতে প্রকাশিত সংবাদের প্রতিবাদ প্রকাশ করা হয়। অন্যান্য বিভিন্ন পত্রিকায়ও একই বিষয়ে সংবাদ প্রকাশিত হলেও শুধু আজাদী কে বিবাদী করা হয়। দৈনিক আজাদী আনোয়ারা থানার একটি জিডি র ভিত্তিতে উক্ত সংবাদ প্রকাশ করে।
দৈনিক আজাদী র পক্ষে মামলা পরিচালনা করেন বিশিষ্ট আইনবিদ এডভোকেট জিয়া হাবীব আহসান, এড হাসান আলী,এড বদীরুল হাসান,এড.রহিমা বেগম রিমি প্রমূখ।বাদী পক্ষে নোটিশ প্রদান করেন এড.আলহাজ্ব কাজী নূর মোহাম্মদ ও মামলা পরিচালনা করেন এড. কবি শেখর নাথ, এড. টিপু কুমার নাথ প্রমূখ ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯