রেজি তথ্য

আজ: রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রামগড় স্থলবন্দ দিয়ে এ মাসেই যাত্রী পারাপার শুরু হবে

মোশাররফ হোসেন, রামগড় :

চলতি মার্চ মাসেই রামগড় স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু হচ্ছে, মঙ্গলবার রামগড় স্থলবন্দর পরিদর্শনে এসে এ কথা জানান ভারতীয় ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জর্জ।

ভারতীয় ডেপুটি হাই কমিশনার আরও জানায় ওপারের সাব্রুমে আইসিপি বা ইন্টিগ্রেটেড চেকপোস্ট প্রস্তুতি শেষের দিকে; এটি ৯ মার্চ উদ্বোধন হবে। তখন দুই দেশের যাত্রীরা মৈত্রী সেতু হয়ে পারাপারের সুযোগ পাবেন। এর আগে মঙ্গলবার বেলা ১১টায় তিনি রামগড় পৌঁছালে তাঁকে স্বাগত জানান বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য (ট্রাফিক) মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য ও রামগড় স্থলবন্দরের প্রকল্প পরিচালক সরওয়ার আলম, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনিরুজ্জামান, রামগড় ৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সৈয়দ ইমাম হোসেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তাধর ও রামগড় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন প্রমুখ।
পরে ভারতের ডেপুটি হাই কমিশনার ড. বিনয় রামগড় আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনের অফিস কক্ষে মতবিনিময় সভা করেন।
সভা শেষে ফেনী নদীর ওপর নির্মাণ ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু ও বন্দর অবকাঠামো নির্মাণকাজ পরিদর্শন করেন তিনি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি শেলনী সাই ও ফটিক ডি নাগ।বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য ও রামগড় স্থলবন্দর প্রকল্প পরিচালক সরওয়ার আলম বলেন, ‘বাংলাদেশের দিক থেকে ইমিগ্রেশন কার্যক্রম শতভাগ প্রস্তুত। প্রধানমন্ত্রী গত বছরের ১৪ নভেম্বর রামগড় আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালটি উদ্বোধন করেছেন।
এছাড়া বন্দরের সকল অবকাঠামো নির্মাণ কাজ চলছে। নির্মাণ শেষ হলেই পরিবহনসহ সব সুযোগ-সুবিধা চালু হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০