রেজি তথ্য

আজ: রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রামগডে শিশু কানন পার্কের উদ্বোধন

মোশাররফ হোসেন, রামগড় :

রামগড় শহরের ঐতিহাসিক এসডিও বাংলো চত্বরে শিশুদের বিনোদনের জন্য খাগড়াছড়ি জেলা প্রশাসকের সহযোগিতায় ‘শিশু কানন’ নামে নির্মিত পার্ক উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত শিশু পার্কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।
জানা যায়, ১৯২০ সালে সৃষ্ট রামগড় মহকুম প্রশাসকের জন্য নির্মাণ করা এসডিও এর বাংলো, দীর্ঘদিন অযত্ন অবহেলায় থাকার পর ২০২২ সালে তৎকালীন ইউএনও ঐতিহাসিক এ স্থাপনাটি সংরক্ষণ, সংস্কার এবং এখানে শিশু বিনোদন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেন। ঐ বছর ২৮ নভেম্বর খাগড়াছড়ির তৎকালীন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এ শিশু কাননের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সর্বশেষ রামগড়ের ইউএনও মমতা আফরিন এর হাত ধরে পার্কটির অসমাপ্ত কাজ শেষ হয়।মমতা আফরিন বলেন, ঐতিহ্যবাহী রামগড়ে শিশুদের বিনোদনের জন্য সর্বপ্রথম এ শিশু পার্কটি তৈরি করতে পেরে খুবই ভাল লাগছে। এখানে ট্রেনসহ আরও কিছু রাইড স্থাপনের পরিকল্পনা রয়েছে। তিনি আরও জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ঐতিহাসিক এসডিও বাংলোর সংস্কার ও উন্নয়নে একটি বড় প্রকল্প নিয়েছে। শীঘ্রই এ প্রকল্পের কাজ শুরু হবে। প্রকল্পের কাজ শেষ হলে এই এলাকার সৌন্দর্য অনেক বেড়ে যাবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০