রেজি তথ্য

আজ: শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

স্বাস্থ্যসেবাকে মানুষের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকার -পররাষ্ট্রমন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি

ডেক্স নিউজ

চট্টগ্রাম এশিয়ান মেডিকেল সেন্টার উদ্বোধন 

চট্টগ্রামের একমাত্র ডিজিটাল এবং আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ এশিয়ান মেডিকেল সেন্টার শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় নগরীর প্রাণকেন্দ্র চট্টগ্রাম মেডিকেল’র সন্নিকটে নিজস্ব ভবনে ফিতা কাটার মধ্যদিয়ে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি।
প্রতিষ্ঠানের চেয়ারম্যান আলহাজ্ব সালাউদ্দীন আলী’র সভাপতিত্বে ও ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোজাহের ইসলাম’র পরিচালনায় উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের সরকার স্বাস্থ্যসেবাকে মানুষের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে গত প্রায় ১৫ বছরে সরকারি বেসরকারি বহু মেডিকেল কলেজ স্থাপিত হয়েছে। সারাদেশে প্রায় ১২ হাজার কমিউনিটি ক্লিনিক চালু আছে। প্রতি ৬ হাজার মানুষের জন্য একটি করে কমিউনিটি ক্লিনিক। এসব কমিউনিটি ক্লিনিকে ৩০ প্রকারের ঔষধ বিনামূল্যে সরবরাহ করা হয়। এটি আশপাশের দেশ ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কাসহ কোথাও নেই। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব কমিউনিটি ক্লিনিক স্থাপিত হয়েছে। স্বাস্থ্যসেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে গেছে বিধায় স্বাধীনতার পর আমাদের গড় আয়ু যেখানে ছিল ৩৯ বছর সেটি এখন ভারত পাকিস্তানকে ছাড়িয়ে ৭৩ বছরে উন্নিত হয়েছে।
অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, চট্টগ্রাম শহরে অন্যান্য চিকিৎসা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর ন্যায় চিকিৎসা খাতের উপর এ বিশাল জন সমুদ্রের চাপ সামলানোর পাশাপাশি চিকিৎসাখাতে আরো এক নতুন মাত্রা সংযোজন এব্যং আধুনিকায়ন ও প্রযুক্তির উৎকর্ষতা ছাড়িয়ে যাওয়ার সময় দাবি পূরণের লক্ষ্যে প্রতিষ্ঠা করা হয়েছে এশিয়ান মেডিকেল সেন্টারের। আধুনিকতার ছোয়া ও সর্বাধুনিক তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে সর্বোচ্চ গুনগতমান ও রোগীদের সর্বনিম্ম খরচে সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা এ এশিয়ান মেডিকেল সেন্টারের লক্ষ্য। আমাদের আরো রয়েছে সু-দক্ষ কর্মী, যারা স্ব স্ব ক্ষেত্রে উচ্চ প্রশিক্ষণপ্রাপ্ত এবং দক্ষ। সর্বোত্তম সেবা প্রদানসহ সর্বাধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ ডিজিটাল মেশিনে সকল প্রকার পরীক্ষা নিরীক্ষা নির্ভুল রিপোর্ট প্রদানের মাধ্যমে শতভাগ উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার প্রত্যয় নিয়ে আমাদের পথ চলা। এ সময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন শহীদুল ইসলাম চৌধুরী, রফিকুল আলম, মোঃ শাহবুদ্দীন, মোঃ আখতার হোসেন, আব্দুল কাদের, মোঃ মামুন উদ্দিন, সৌরভ হোসেন মজুমদার, হাসান তারেক, কাজী সাইফুল ইসলাম, জুবায়ের আহমদ মারুপ, আবু নাসের, মোঃ জাহেদুল ইসলাম, ডা. ইয়াছিন আরাফাত, ড. মুহাম্মদ ফজলুল করিম সহ সম্মানিত সাংবাদিক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১