রেজি তথ্য

আজ: শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কক্সবাজার পৌর কাউন্সিলের তালিকায় ইয়াবা ও মানব পাচারকারী!

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সম্মেলণকে কেন্দ্র করে প্রণীত কাউন্সিলর তালিকায়

বিতর্কিত ও দলের সুনাম বিনষ্টকারী, ইয়াবা ও মানব পাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে অন্তর্ভূক্তি অভিযোগ পাওয়া গেছে। তালিকা পুনঃ প্রনয়ন ও আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য কাউন্সিলের তারিখ পুনঃ নির্ধারনের দাবীতে
জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত আবেদনও করা হয়েছে।
পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী ১০ নং ওয়ার্ড কাউন্সিলর সালাহ উদ্দিন সেতু ২২ মার্চ লিখিত ভাবে এ আবেদন জানান।

সালাহ উদ্দিন সেতু আবেদনে উল্লেখ করেন, গতকাল ২১ মার্চ কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য পৌর আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন করার লক্ষ্যে কাউন্সিলর তালিকা টাঙ্গিয়ে দেয়া হয়েছে। উক্ত তালিকা দেখে তিনি আশ্চর্য্যান্বিত ও হতভম্ব হন।

তিনি দাবী করেন, উক্ত কাউন্সিলর তালিকায় ও ওয়ার্ড ভিত্তিক কাউন্সিলের শুধুমাত্র নাম দেয়া হয়েছে। কাউন্সিলের পিতার নাম কিংবা মোবাইল নম্বর সংযোজন করা হয়নি।
অথচ একই নামে একাধিক দলের নেতাকর্মী রয়েছে। এছাড়া এমন অনেককে কাউন্সিলর তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে, যারা কক্সবাজার শহরের ভোটার নয়। এছাড়াও উপজেলার অন্তর্গত ইউনিয়ন থেকে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচিত চেয়ারম্যানকেও উক্ত কাউন্সিলর তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। দলের ত্যাগী নেতাকর্মীদের কাউন্সিলর তালিকা থেকে বাদ দেয়া হয়েছে বলেও দাবী করেন তিনি।
সাধারণ সম্পাদক পদপ্রার্থী সালাহ উদ্দিন সেতু দাবী করেন,
পৌর আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের আজ্ঞাবহ অযোগ্য, বিতর্কিত ও দলের সুনাম বিনষ্টকারী, ইয়াবা ও মানব পাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে কাউন্সিলর তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। বর্তমান সভাপতি/সাধারণ সম্পাদক নিজেকে স্বপদে বহাল রাখার জন্য অত্যন্ত তরিঘরি করে পৌর আওয়ামী লীগের কার্যকরী সভায় উপস্থাপন না করে স্বজন প্রীতিমূলক ভাবে একপেষে উক্ত কাউন্সিলর তালিকা প্রণয়ন করেছেন।

তিনি আরও দাবী করেন, উক্ত সম্মেলনে তিনিসহ একাধিক প্রার্থী সভাপতি, সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করবেন। তাদেরকে কাউন্সিল থেকে বিরত রাখার জন্য অত্যন্ত অপ-কৌশল করে উক্ত বিতর্কিত কাউন্সিলর তালিকা প্রণয়ন করা হয়েছে। এমতাবস্থায় উক্ত বিতর্কিত, স্বজন প্রীতিমূলক, গঠনতন্ত্র পরিপন্থি কাউন্সিলর তালিকা বাতিল করে সকলের সাথে আলোচনাক্রমে ত্যাগী কর্মীদের মূল্যায়ন করে চূড়ান্ত কাউন্সিলর তালিকা প্রণয়ন করত: নতুনভাবে কাউন্সিল অনুষ্ঠানের দিন ধার্য্য করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১