রেজি তথ্য

আজ: মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বঙ্গমাতা এস এ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট : চ্যাম্পিয়ন ইয়াসিন- ভিনিকাশেনি

ডেক্স নিউজ

বঙ্গমাতা এস এস এ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টে ২০২২ এ ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে মিশরের ইয়াসিন ইলশাফি। তিনি ভারতের অবিশেক আগারওয়ালকে পরাজিত করেন ।

এছাড়া মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে মালয়েশিয়ার ভিনিকাশেনি । তিনি শ্রীলংকার ফাথমকে পরাজিত করেন ।

 

ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয় । পুরষ্কার হিসাবে প্রাইজমানি প্রদান করা হয় ।

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে চিটাগং ক্লাবের স্কোয়াশ কোর্টে নারী ও পুরুষ ইভেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এরপর সন্ধ্যায় সুইমিং পুল সাইটে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ ও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকে ভূষিত দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক। তিনি বলেন, এ টুর্নামেন্টে ১০টি দেশ অংশ নিয়েছে৷ ভবিষ্যতে আরও দেশ অংশ নেবে। নন ট্র্যাডিশনাল খেলা স্কোয়াশ। স্পন্সর পাওয়াটা দুষ্কর।

তিনি বলেন, সরকারি প্রণোদনা, মাসোহারা পেলে খেলোয়াড়রা ভালো করবে, প্রেরণা পাবে, উদ্যমী হবে। বেশিরভাগ ভালো খেলোয়াড় মধ্যবিত্ত পরিবার থেকে আসে।

এসএ গ্রুপের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম বলেন, করোনা মহামারির পর আমরা আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনে সফল হয়েছি। আমরা আনন্দিত। আমার ছেলেরা স্কোয়াশ খেলে। তারা এ খেলা নিয়ে বাসায় গল্প করে। আমি ব্যাডমিন্টন খেলতে পছন্দ করি।

তিনি বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে আমরা অনেক কিছু জানি। সম্প্রতি বঙ্গমাতাকে নিয়ে লেখা তিনটি বই পড়েছি। তিনি মহীয়সী ক্ষণজন্মা নারী। তাঁকে ছাড়া বাংলার স্বাধীনতার ইতিহাস অসম্পূর্ণ। তাঁর নামে একটি আন্তর্জাতিক টুর্নামেন্টে থাকতে পেরে আমরা গৌরবান্বিত।

এস এ গ্রুপ’র ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন এর সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন – চিটাগাং ক্লাবের চেয়ারম্যান নাদের খান, বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট সালমান ইস্পাহানী, সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জিএম কামরুল ইসলাম, চিটাগং ক্লাবের স্কোয়াশ কমিটির মেম্বার ইনচার্জ আজিজুল হাকিম, চিটাগং ক্লাবের সাবেক চেয়ারম্যান ডা. ওমর ফারুক ইউসুফ প্রমুখ।

উল্লেখ্য, এসএ গ্রুপের পৃষ্টপোষকতায় বন্দর নগরি চট্টগ্রামে ১৮ মার্চ থেকে শুরু হওয়া এই স্কোয়াশ টুর্নামেন্টে ১০ দেশের অংশগ্রহণে এই প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে ইন্ডিয়া , পাকিস্থান , শ্রীলংকা , ইরান , কানাডা , মালয়েশিয়া , অস্ট্রেলিয়া , কুয়েত ও মিশরের খ্যাতিমান স্কোয়াশ খেলোয়াড়রা ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১