রেজি তথ্য

আজ: শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

চট্টল সুরাঙ্গন আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক :

সুন্দরের অভিযাত্রায় জাতীয় চেতনায় বৈষম্যহীন নান্দনিক সমাজ বিনির্মানে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই” হৃদয়ের কথা বলিতে ব্যাকুল এই শ্লোগানে প্রতিষ্ঠিত চট্টগ্রামের সমাজ ও সংস্কৃতি চর্চাঙ্গণ চট্টল সুরাঙ্গনের ইফতার মাহফিল ও আলোচনা সভা সম্পন্ন হয় গত ৫ এপ্রিল ২০২৪ শুক্রবার চকবাজারস্থ বালি আর্কেডের কপার চিমনি রেস্তোঁরায় ।
সংগঠনের সভাপতি সংগীত শিল্পী মুক্তা সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আছিফের তত্ত্বাবধানে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা গীতি কবি সংসদের সভাপতি জনাব লিয়াকত হোসেন খোকন। অর্থ সম্পাদক নাঈমুল হাসানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ উত্তম কুমার আচার্য।
সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সচিব সাব্বির ইকবাল সুমন, চট্টগ্রাম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আবুল হাসান, ব্যাংক এশিয়ার সাবেক ডিএমডি রোসাঙ্গীর বাচ্চু, সাবেক কাউন্সিলর এডভোকেট ও শিল্পী রেহেনা বেগম রানু, কক্সবাজার বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্টাতা লায়ন মুজিবর রহমান, দক্ষিন জেলা আওয়ামীলীগের ভাইস চেয়ারম্যান মিসেস খালেদা আকতার, বিশিষ্ট সাংস্কৃতিক ও পরিবেশকর্মী প্রাণপ্রকৃতি পত্রিকার সম্পাদক শারুদ নিজাম, বিসমিল্লাহ ট্রেডিং এর ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াত হোসেন লিটন, সাহিত্যিক শারদ মাজহার, মোবিনুল হক খাঁন, মোহাম্মদ মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম, বিপ্লব চক্রবর্তী তুহিন, খায়রুল আনোয়ার, সেকান্দর হোসেন, প্রণব প্রসাদ দাশ, শিল্পী মুন্না ফারুক, ইকবাল পিন্টু, মিকাত জান্নাত হবে, আলী সরোয়ার টিটু, শহীদুল আলম, আহাছানুল হক বাশার সহ অনেক সম্মানিত ব্যক্তিবর্গ এবং সংগঠনের সম্মানিত সদস্যবৃন্দ।
বক্তারা বলেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন, সাম্প্রদায়িকতা ও সকল প্রকার বৈষম্য ও অন্ধকারের অপনোদনে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই। বর্তমান ও উত্তর প্রজন্মকে, নৈতিক ও সামাজিক মূল্যবোধ সম্পন্ন, মানবিক ও সংবেদনশীল জাতিতে পরিনত করতে হলে নিরলস ও নিরবিচ্ছিন্নভাবে সংস্কৃতি ও সমাজচর্চা করতে হবে। চট্টল সুরাঙ্গণ এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বক্তারা আশাবাদ ব্যক্ত করেন যে, দেশজুড়ে এক বা একাধিক সংস্কৃতি ও সমাজ অধ্যয়ন কেন্দ্র প্রতিষ্ঠায় চট্টল সুরাঙ্গন সক্ষম হবে। অনুষ্ঠানের শেষে ছিল শারমিন আকতার লুবনা এর চমৎকার আবৃত্তি। সকলকে চট্টল সুরাঙ্গনের সাথে থাকার আহ্বান জানানোর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষিত হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on pinterest
Pinterest
Share on reddit
Reddit

Discussion about this post

এই সম্পর্কীত আরও সংবাদ পড়ুন

আজকের সর্বশেষ

ফেসবুকে আমরা

সংবাদ আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১